বাসস ক্রীড়া-৪ : উয়েফা বর্ষসেরা নারী ফুটবলার ডেমার্কের পার্নিল হার্ডার

151

বাসস ক্রীড়া-৪
ফুটবল-উয়েফা-বর্ষসেরা-নারী
উয়েফা বর্ষসেরা নারী ফুটবলার ডেমার্কের পার্নিল হার্ডার
জেনেভা, ২ অক্টোবর, ২০২০ (বাসস/এএফপি): উয়েফা বর্ষসেরা নারী ফুটবলারের খেতাবে ভুষিত হয়েছেন ড্যানিস ফরোয়ার্ড পার্নিল হার্ডার। বৃহস্পতিবা উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ড্র অনুষ্ঠানে সম্প্রতি চেলসিতে যোগ দেয়া এই নারী ফুটবলারের হাতে এই খেতাব তুলে দেয়া হয়।
২৭ বছর বয়সি হার্ডার উল্ফসবার্গকে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে পৌছাতে সহায়তা করেছেন। ফাইনালে অবশ্য বর্তমান চ্যাম্পিয়ন লিওঁর কাছে হেরে যায় তার ক্লাব।
বর্ষসেরার খেতাবে ভুষিত হবার পর এক ভিডিও বার্তায় হার্ডার বলেন,‘ আমি অত্যন্ত খুশি এবং খুবই গর্বিত।’
গত মৌসুমে ইউরোপীয় প্রতিযোগিতার গ্রুপ পর্বে অংশ নেওয়া ৮০ দলের কোচ (চ্যাম্পিয়ন্স লিগের ৩২ দল ও ইউরোপা লিগের ৪৮ দল) ও ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়ার নির্ধারিত ৫৫ জন সাংবাদিকের ভোটে গত সপ্তাহে তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে উয়েফা।
এই বছর অবশ্য এই পুরস্কার গ্রহনকারীরাই সেরা সম্মান ভোগ করবেন। কারণ করোনা ভাইরাসের কারনে ফরাসি আয়োজকরা এই বছর ব্যালন ডি’অর খেতাব প্রদান অনুষ্ঠান আয়োজন থেকে বিরত রয়েছে।
২০১৮ সালে মহিলাদের প্রথম ব্যালন ডি’অর খেতাব চালুর বছর দ্বিতীয় অবস্থান লাভ করেছিলেন হার্ডার।
বুন্দেস লীগার গত আসরে ২২ ম্যাচের প্রতিযোগিতায় তিনি ২৭ গোল করেছেন। এ সময় লীগ শিরোপা জয় করে তার ক্লাব উল্ফসবার্গ। প্রায় সাড়ে তিন বছর জার্মানির এই ক্লাবে থাকা হার্ডার সর্বমোট ১১৩ ম্যাচে অংশ নিয়ে ১০৩ গোল করেছেন।
বাসস/এএফপি/এমএইচসি/১৬১৫/-স্বব