বাসস ক্রীড়া-১ : মুম্বাইয়ের দ্বিতীয় জয়ে পাঞ্জাবের তৃতীয় হার

123

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-আইপিএল
মুম্বাইয়ের দ্বিতীয় জয়ে পাঞ্জাবের তৃতীয় হার
আবু ধাবি, ২ অক্টোবর, ২০২০ (বাসস) : ব্যাটসম্যান-বোলারদের নৈপুন্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ত্রয়োদশ আসরে জয়ের ধারায় ফিরলো মুম্বাই ইন্ডিয়ান্স। গতরাতে নিজেদের চতুর্থ ম্যাচে মুম্বাই ৪৮ রানে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবকে। ৪ খেলায় দ্বিতীয় জয় মুম্বাইয়ের। পক্ষান্তরে সমানসংখ্যক ম্যাচে এটি তৃতীয় হার পাঞ্জাবের।
আবু ধাবিতে টস জিতে প্রথমে বোলিং-এর সিদ্বান্ত নেয় পাঞ্জাব। প্রথম ওভারেই দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কককে হারায় মুম্বাই। খালি হাতে ফিরেন তিনি। তবে অধিনায়ক রোহিত শর্মার ৪৫ বলে ৭০ রানের সুবাদে লড়াকু স্কোরের পথ পায় রোহিত। তার ইনিংসে ৮টি চার ও ৩টি ছক্কা ছিলো।
শেষ দিকে, পাঞ্জাবের বোলারদের উপর তান্ডব চালিয়ে মুম্বাইকে বড় স্কোর এনে দেন ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড ও হার্ডিক পান্ডিয়া। ২০ ওভারে ৪ উইকেটে ১৯১ রানের সংগ্রহ পায় মুম্বাই। ৩টি চার ও ৪টি ছক্কায় ২০ বলে অপরাজিত ৪৭ রান করেন পোলার্ড। ১১ বলে ৩টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৩০ রান করেন পান্ডিয়া। শেষ ৩ ওভারে ৬৭ রান যোগ করেন পোলার্ড ও পান্ডিয়া।
১৯২ রানের বড় লক্ষ্যে মুম্বাই বোলারদের বিপক্ষে বড় ইনিংস খেলতে ব্যর্থ হয় পাঞ্জাবের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৩ রান করতে পারে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। মুম্বাইয়ের জসপ্রিত বুমরাহ-রাহুল চাহার-অস্ট্রেলিয়ার জেমস প্যাটিনসন ২টি করে উইকেট নেন।
ম্যাচ সেরা হয়েছেন মুম্বাইয়ে পোলার্ড।
বাসস/এএমটি/১৫২৫/স্বব