ডিএনসিসি’র হোল্ডিং ট্যাক্স পরিশোধ ও ট্রেড লাইসেন্স নবায়নের সময় বৃদ্ধি

490

ঢাকা, ২ অক্টোবর, ২০২০ (বাসস) : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।আগামী ৩১ অক্টোবর পর্যন্ত হােল্ডিং ট্যাক্স পরিশোধ ও ট্রেড লাইসেন্স নবায়নের সময় বাড়িয়েছে।
এই সময়ের মধ্যে হােল্ডিং ট্যাক্স পরিশোধ ও ট্রেড লাইসেন্স নবায়নের জন্য নগরবাসীকে ১০ শতাংশ (সারচার্জ) জরিমানা দিতে হবে না।
ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আবদুল হামিদ মিয়া জানান, হোল্ডিং ট্যাক্স প্রদানের ক্ষ্রেত্রে নগরবাসী ৩১ অক্টোবর পর্যন্ত ধার্যকৃত পুরো বছরের ট্যাক্স একত্রে পরিশোধ করলে আরো ১০ শতাংশ রিবেট পাবেন। তবে এবার করোনার মহামারি পরিস্থিতিতে নগরবাসীর স্বার্থে এ সুযোগটা আগামী ৩১ অক্টোবর পযর্ন্ত বর্ধিত করা হয়েছে । তিনি বলেন, মেয়র মহোদয়ের নির্দেশে নগরবাসীকে এ সুযোগটুকু দেয়া হয়েছে।
গত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ডিএনসিসির আওতাধীন করদাতা-ব্যবসায়ীদের বকেয়াসহ ২০২০-২১ অর্থবছরের ৪ কিন্তির হােল্ডিং ট্যাক্স একত্রে পরিশােধ করলে ১০ শতাংশ রিবেট পাবার সময়সীমা ছিল। একই সঙ্গে সারচার্জ ছাড়া ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা নির্ধারণ করা ছিল।
এদিকে ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এএসএম মামমুন জানান, রাজস্ব বিভাগের এ বিষয়টি নগরবাসীকে অবহিত করার জন্য গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
গণবিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে, ডিএনসিসির আওতাধীন করদাতা-ব্যবসায়ীদের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, বকেয়াসহ ২০২০-২১ অর্থবছরের চার কিস্তিরর হােল্ডিং ট্যাক্স একত্রে পরিশোধ করা হলে, হালসনের (চলতি অর্থবছরের) ৪ কিস্তিরর ওপর ১০ শতাংশ রিবেটের সময়সীমা এবং সারচার্জ ছাড়া ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা আগামী ৩১ অক্টোবর বর্ধিত করা হলো, যা আগে ছিল ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।
বর্ধিত সময়ের মধ্যে বকেয়াসহ ২০২০-২১ অর্থবছরের চার কিস্তির হােল্ডিং ট্যাক্স একত্রে পরিশােধ করে করদাতাদের হালসনের (চলতি অর্থবছরের) ৪ কিস্তির ওপর ১০ শতাংশ রিবেটের সুযােগ গ্রহণের জন্য এবং ব্যবসায়ীদের সারচার্জ ছাড়া ট্রেড লাইসেন্স নবায়নের সুযােগ নিতে ডিএনসিসির পক্ষ থেকে অনুরােধ জানানো হয়েছে।