বাজিস-৫ : মাগুরায় দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তি প্রদান

168

বাজিস-৫
মাগুরা-বৃত্তি
মাগুরায় দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তি প্রদান
মাগুরা, ২ আগস্ট, ২০১৮ (বাসস) : মাগুরার ১৬ জন অতি দরিদ্র ছাত্র-ছাত্রীকে শিক্ষাবৃত্তির চেক দেয়া হয়েছে। শুধু তাই নয় তাদেরকে সাফল্য অনুযায়ী শিক্ষাজীবনের বিভিন্ন ধাপে এ সহযোগিতা অব্যাহত রাখার নিশ্চয়তা দিয়েছে একটি বেসরকারি সংস্থা।
মাগুরা জেলার চারটি উপজেলা ও যশোরের বাঘারপাড়া উপজেলার ১৬ জন শিক্ষার্থীকে ২০১৮ সালের মাধ্যমিক পরীক্ষায় ভালো ফলাফলের জন্য প্রথম ধাপে তাদের প্রত্যেককে ১২ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়েছে। ৬ মাস পর আবার তাদের প্রত্যেককে একই পরিমাণ আর্থিক সহযোগিতা দেয়া হবে।
আজ বৃহস্পতিবার মাগুরা শহরের রোভা ফাউন্ডেশন কার্যালয়ে ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক কাজী কামরুজ্জামানের সভাপতিত্¡ে অনুষ্ঠিত প্রথম ধাপের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু সুফিয়ান। বক্তব্য রাখেন জেলা এনজিও কো-অর্ডিনেটর আব্দুল হালিম। পল্লী কর্ম-সহায়ক প্রকল্প (পিকেএসএফ) মাগুরা রোভা ফাউন্ডেশনের সহযোগিতায় এই শিক্ষাবৃত্তি প্রদান করছে।
রোভা ফাউন্ডেশন কার্যালয়ে ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক কাজী কামরুজ্জামান জানান, বৃত্তি প্রাপ্তদের মধ্যে যারা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ভালো ফলাফল করতে পারবে তাদেও জন্য উচ্চশিক্ষায় আর্থিক সহযোগিতা অব্যাহত থাকবে।
বাসস/সংবাদদাতা/১৭০০/মরপা