বাসস ক্রীড়া-১১ : করোনা পরীক্ষায় সকল ক্রিকেটারই উত্তীর্ণ

166

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-বিসিবি
করোনা পরীক্ষায় সকল ক্রিকেটারই উত্তীর্ণ
ঢাকা, ১ অক্টোবর ২০২০ (বাসস) : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজিত সাম্প্রতিক করোনা পরীক্ষায় সকল ক্রিকেটার, স্টাফরা উত্তীর্ণ হয়েছেন।
আগের পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছিলেন সাইফ হাসান ও আবু জায়েদ রাহি।
আজ বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরি বলেন, ‘সুসংবাদটি হলো, আমরা খেলোয়াড়-সাপোর্ট স্টাফ ও হোটেল সোনারগাঁওয়ের কর্মচারীসহ সর্বমোট ১০৫ জনের করোনা পরীক্ষা করেছি। যেখানে ক্রিকেটাররা জৈব-সুরক্ষা পরিবেশে ছিলেন।’
তিনি আরও বলেন, ‘পরীক্ষায় সকলের ফলাফল নেগেটিভ এসেছে। এর অর্থ হল, এখন জাতীয় দলের সকল ক্রিকেটার-কোচ-সাপোর্টিং স্টাফ এবং হোটেল কর্মীরা কোভিড-১৯ থেকে মুক্ত। প্রত্যেকে অনুশীলনে যোগ দিতে পারবে এবং তাদের যা করার পরামর্শ দেওয়া হচ্ছে তা করতে সক্ষম হবে।’
দেবাশীষ চৌধুরী আরও বলেছেন, বুধবার রাতে করোনার টেস্টের ফলাফল পেয়েছেন। সময়মতো ক্রিকেটারদের সবকিছু জানানো হয়েছে।
ফলাফল সম্পর্কে নিশ্চিত হবার পর, ক্রিকেটাররা আজ সকালে হোটেলে চেক-ইন করেন এবং শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করেন।
অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদেরও করোনা পরীক্ষা করা হয়েছে। তাই বিকেএসপিতে অনুশীলন শুরু করতে পারবেন তারা।
তরুণ ক্রিকেটারদের সম্পর্কে সুসংবাদ দিয়ে বিসিবির চিকিৎসক বলেছেন, অনূর্ধ্ব-১৯ দলের সকল খেলোয়াড়ের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তাই অনুশীলন শুরু করতে কোন বাঁধা থাকছে না তাদের।
আগামীকাল থেকে অনুশীলন শুরু করবে বাংলাদেশ জাতীয় দল। এই অনুশীলন সেশনটি আগামী ১৫ অক্টোবর পর্যন্ত চলবে।
আগামী ২ ও ৩ অক্টোবর এবং ৫ ও ৬ অক্টোবর দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ক্রিকেটাররা। পাশাপাশি একটি তিনদিনের প্রস্তুতিমূলক ম্যাচও খেলবে তারা। যা হবে ১৩ থেকে ১৫ অক্টোবর। দু’দলে ভাগ হয়ে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে তারা।
বাসস/এএমটি/২০০৫/স্বব