বাসস ক্রীড়া-৮ : লীগ কাপের কোয়ার্টার ফাইনালে ম্যানসিটি ও ম্যানইউ

180

বাসস ক্রীড়া-৮
ফুটবল-ইংল্যান্ড-লীগ কাপ
লীগ কাপের কোয়ার্টার ফাইনালে ম্যানসিটি ও ম্যানইউ
লন্ডন, ১ অক্টোবর, ২০২০ (বাসস/এএফপি): লীগ কাপের শিরোপাধারী হিসেবে ম্যানচেস্টার সিটির সঠিক পথে এগিয়ে যাওয়াটা গুরুত্বপুর্ন বলে মন্তব্য করেছেন ক্লাবটির প্রধান কোচ পেপ গার্দিওলা।
বুধবার তারা ৩-০ গোলে বার্নলিকে পরাজিত করেছে। একই দিন টুর্নামেন্টের আরেক ম্যাচে ব্রাইটনকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই জয়ে দুই দলই আসরের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে।
গত রোববার প্রিমিয়ার লীগের হোম ম্যাচে লিস্টার সিটির কাছে ৫-২ গোলে পরাজিত হয়েছিল গার্দিওলার দল। স্প্যানিশ এই কোচের অধীনে এটিই ক্লাবটির সবচেয়ে বড় পরাজয়।
টার্ফ মুরে অনুষ্ঠিত ম্যাচে সিটিজেনদের হয়ে জোড়া গোল করেছেন রাহিম স্টার্লিং। স্প্যানিশ ফরোয়ার্ড ফেরান টরেস আরো একটি গোল করে আগের ম্যাচ হারের দু:খ ভোলার চেস্টা করেন। ভ্যালেন্সিয়া থেকে দলবদলের শেষভাগে যোগ দেয়া এই স্প্যানিশের সিটিতে এটিই প্রথম গোল।
গার্দিওলা বলেন,‘ গোল হজম না করাটা ছিল খুবই গুরুত্বপুর্ন। দলটিও সচরাচর ভাল ছিল। আপনি যখন একটি ম্যাচে হেরে যাবেন, তখন গুরুত্বপুর্ন হয়ে উঠে পরের ম্যাচটি। এর প্রধান কারণ হচ্ছে আপনি যখন হেরে যাবেন তখন মানষিকভাবে বিপর্যস্ত থাকবেন। আমরা এখনো নিজেদের সেরাটা থেকে অনেক দূরে অবস্থান করছি। কারণ পর্যাপ্ত অনুশীলণ করতে পারিনি। দলের অনেক খেলোয়াড় বাইরে রয়েছে। এদের মধ্যে ছয়জন করোন এবং চারজন ইনজুরিতে আক্রান্ত। তবে ধাপে ধাপে যখন আমাদের গোটা দলটি পুনর্গঠিত হবে, তখন আমরা অপেক্ষাকৃত ভাল করব। আমরা ফের এই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে পৌছেছি। এটি ভাল দিক।’
আগের ৫ মৌসুমের মধ্যে লীগ কাপের চারটি শিরোপাই ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি। এবারো শিরোপা অক্ষুন্ন রাখার পথেই রয়েছে তারা।
এদিকে এমেক্স স্টেডিয়ামে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে বিরতির ঠিক আগ মুহুর্তে গোলখরা দূর করে ম্যানচেস্টার ইউনাইটেড। উলে গুনার সুলশারের দলের হয়ে ৪৪ মিনিটের সময় গোলের সুচনা করেন স্কট ম্যাকটমিনয়। হুয়ান মাতার ফ্রি কিকের বল দর্শনীয় হেডে জালে জড়ান তিনি। বিরতির পর ৭৩ মিনিটের সময় নিজে গোল করে ইউনাইটেডকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন স্প্যানিশ মিডফিল্ডার মাতা। ক্লাবের হয়ে এটি ছিল তার ৫০তম গোল।
সাত মিনিট পর বেঞ্চ থেকে বদলী হিসেবে মাঠে নেম গোল করেন পল পগবা। তার নেয়া ফ্রি কিকের বাঁকানো বলটি ব্রাইটনের জোয়েল ভেল্টম্যানের গায়ে লেগে জালে জড়িয়ে যায়।
বুধবার অনুষ্ঠিত টুর্নামেন্টের অন্য ম্যাচে এভারটন ৪-১ গোলে ওয়েস্টহ্যামকে এবং টাইব্রেকারে নিউক্যাসল ৫-৪ গোলে নিউপোর্টকে পরাজিত করেছে। নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র ছিল ম্যাচটি।
বাসস/এএফপি/এমএইচসি/২০০২/স্বব