বাসস ক্রীড়া-৭ : ল্যাৎসিওর হারের দিনে বেনেভেন্টোর জালে ইন্টারের ৫ গোল

118

বাসস ক্রীড়া-৭
ফুটবল-সিরি এ-ইতালি
ল্যাৎসিওর হারের দিনে বেনেভেন্টোর জালে ইন্টারের ৫ গোল
মিলান, ১ অক্টোবর ২০২০ (বাসস/এএফপি): পাপু গোমেজের জোড়া গোলে ভর করে বুধবার রোমে আটালান্টা ৪-১ গোলে হারিয়ে দিয়েছে ল্যাৎসিওকে। অপরদিকে সিরি এ লীগের শিরোপা প্রত্যাশী ইন্টার মিলান ৫-২ গোলে হারিয়ে দিয়েছে বেনেভেন্টোকে।
আগস্টে ইউরোপীয় আসরে অংশগ্রহনের কারণে পিছিয়ে দেয়া হয়েছিল আটালান্টা ও ইন্টারের মৌসুম শুরুর ম্যাচ সুচি। গতকাল উত্তরাঞ্চলীয় দুই প্রতিদ্বন্দ্বিই নিজেদের শক্তিমত্তার প্রদর্শনীয় দিয়ে চ্যাম্পিয়ন জুভেন্টাসকে জানান দিয়েছে, এত সহজেই টানা দশম লীগ শিরোপা জয় করা যাবেনা।
এই ছেলেরা টেকনিক্যাল দৃস্টিকোন থেকে বেড়ে উঠছে। আর কৌশলের বিষয়টির কোন শেষ সীমানা নেই। নিজেদের উন্নতির চেস্টা তাই কখনো শেষ হবার নয়। এই মুহুর্তে নাপোলি, হেরাস ভেরোনা ও এসি মিলানের সঙ্গে আটালান্টা ও ইন্টার মিলানও সিরি এ লীগের পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে। তবে রোববার নাপোলিকে আতিথেয়তা দেয়ার আগে জুভের সংগ্রহশালায় জমা থাকবে চার পয়েন্ট।
ম্যাচের প্রথমার্ধে রবিন গোসেন্স, হ্যান্স হাতবোয়ার ও গোমেজের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় আটালান্টা। তবে আগের ম্যাচের মত আর অসাবধানি ছিলনা তারা। যে ম্যাচে ল্যাৎসিও তিন গোলে পিছিয়ে পড়ার পরও ৩-৩ গোলে ড্র করেছে। ডাচ ডিফেন্ডার হাতবোয়ার বলেন,‘ আগের ম্যাচে কি ঘটেছিল তা আমরা সবাই জানতাম। বিরতির সময় বিষয়টি নিয়ে আমরা কথা বলেছি। জানতাম প্রতিপক্ষ দল যদি একটি গোল করতে পারে, তাহলে আরো গোলও করতে পারবে। কিন্তু তারা যখন একটি গোল করল, সঙ্গে সঙ্গে আমরা ফের গোল করে তাদের থামিয়ে দিয়েছি।
ম্যাচের ৫৭ মিনিটে ল্যাৎসিওর হয়ে একটি গোল পরিশোধ করেন ফিলিপ ক্যাসিডো। তবে ম্যাচের বয়স ঘন্টার কাটা না পেরুতেই গোমেজ ফের গোল করে রোমানদের প্রত্যাবর্তন রুখে দেন। গত মৌসুমে চতুর্থ অবস্থানে থেকেই সন্তুস্ট থাকতে হয়েছে আটালান্টাকে। হাতবোয়ার বলেন এই দলটি আগের দলের মতই। সামর্থ্যও একই। তবে স্কুডেট্টো বিষয়ে এখনই কিছু বলাটা ঠিক হবে না। সিমোনে ইনজাগির ল্যাৎসিওর জন্যও অপেক্ষা করছে আরেকটি কঠিন ম্যাচ। রোববার তারা আতিথেয়তা দিবে ইন্টারকে।
এদিকে সপ্তাহের শেষভাগে ফ্লোরেন্টিনার বিপক্ষে ৪-৩ গোলে জয় পাওয়া এ্যান্টনিও কন্টের ইন্টার মিলান আরো একটি বড় জয় নিশ্চিত করেছে। সাম্পদোরিয়াকে ৩-২ গোলে হারিয়ে দেয়া বেনেভেন্টোর বিরুদ্ধে ৫-২ গোলের জয় পায় ইন্টার। খেলা শেষে বেনেভেন্টোর কোচ ফিলিপ্পো ইনজাগি বলেন,‘ এই হার কষ্ট দিলেও সেখানে পারফর্মেন্স ছিল। এই ফলাফলে ম্যাচের আসল চেহারা প্রকাশ পায়নি।’
ম্যাচের প্রথম ৩০ মিনিটের মধ্যেই দুই গোল করে ইন্টারকে এগিয়ে দেন বেলজিয়ান সুপার স্টার রোমেলো লুকাকু। এরই মধ্যে তার প্রথম গোলটি ছিল ৩০ সেকেন্ডের মধ্যে। ম্যাচে অভিষিক্ত হয়েই সবাইকে মুগ্ধ করেছেন আশরাফ হাকিমি। রিয়াল মাদ্রিদ থেকে ধারে আগের দুই মৌসুম বুন্দেসলীগার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে কাটানোর এই ফুটবলার লুকাকুর সুচনা গোলে দারুন সহযোগিতা করেছেন।
মরোক্কোর এই আন্তর্জাতিক তারকা রবার্তো গ্যাগলিয়ার্ডিনিকে দিয়ে গোল করান ২৫ মিনিটের সময়। বিরতিতে যাবার তিন মিনিট আগে তিনি নিজেই গোল করে দলীয় অবস্থান সংহত করেন। ম্যাচের ৭১ মিনিটে আর্জেন্টাইন তারকা লটারো মার্টিনেজ ৫ম গোলটি আদায় করেন। এর আগে ৩৪ মিনিটে এবং পরে ৭৬ মিনিটে বেনেভেন্টোর হয়ে একাই দুই গোল পরিশোধ করেন জিয়ানলুকা ক্যাপারারি।
বুধবার লীগের আরেক ম্যাচে স্পেজিয়া ২-০ গোলে হারিয়েছে উদিনেসকে।
বাসস/এএফপি/এমএইচসি/১২০০/স্বব