বাসস দেশ-৩১ : সিলেটে ধর্ষণের ঘটনায় ৬ আসামির ডিএনএ নমুনা সংগ্রহ

130

বাসস দেশ-৩১
সিলেট-ডিএনএ
সিলেটে ধর্ষণের ঘটনায় ৬ আসামির ডিএনএ নমুনা সংগ্রহ
সিলেট, ১ অক্টোবর, ২০২০ (বাসস): সিলেটের এমসি (মুরারি চাঁদ) কলেজের ছাত্রাবাসে নববধূ ধর্ষণের ঘটনায় গ্রেফতারকৃত ৬ আসামির ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে।
আজ বৃহস্পতিবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৬ আসামির ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়।
মামলার আসামি শাহ মাহবুবুর রহমান রনি, তারেক আহমদ, অর্জুন লঙ্কর, রবিউল ইসলাম,আইনুল ও রাজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।
এ তথ্য নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের উপ পুলিশের (গণমাধ্যম) জ্যোর্তিময় সরকার জানান, মামলার ৬ আসামিকে ডিএনএ নমুনা পরীক্ষার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজে নেয়া হয়। সেখানে নমুনা সংগ্রহের পর তাদেরকে আবারও পুলিশের হেফাজতে নিয়ে আসা হয়েছে। আসামিরা এখন পুলিশ হেফাজতে রিমান্ডে রয়েছে।
গত ২৫ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যায় সিলেট এমসি কলেজ ক্যাম্পাসের সামনে ঘুরতে গেলে নববধূকে জোর করে ছাত্রাবাসে নেয়া হয়। সেখানে স্বামীকে বেঁধে রেখে গৃহবধূকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করা হয়। এ ঘটনায় গৃহবধূর স্বামী ওই রাতেই বাদি হয়ে শাহপরাণ থানায় একটি মামলা করেন। মামলায় ৬ জনকে আসামি করা হয়েছে । সেই সঙ্গে অজ্ঞাতনামা আরও ৩ জনকে আসামি করা হয়।
চাঞ্চল্যকর এ মামলার চারদিনের মাথায় এজাহারভূক্ত ৬ আসামিসহ ৮ জনকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব ও পুলিশ। গ্রেফতারকৃত ৮ আসামিকে ৫ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এদিকে এমসি কলেজের ঘটনায় শিক্ষা মন্ত্রণালয় গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটি আজ বৃহস্পতিবার বিকেল পর্যন্ত সিলেটে অবস্থান করে তদন্ত কার্যক্রম অব্যাহত রেখেছেন। ২৯ সেপ্টেম্বর বিকেলে তারা সিলেট পৌঁছেই তদন্ত শুরু করেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০০০/এবিএইচ