বাসস দেশ-৬ : রাজধানীতে প্রতারণার অভিযোগে ১৬ জন গ্রেফতার

166

বাসস দেশ-৬
ডিএমপি-গ্রেফতার
রাজধানীতে প্রতারণার অভিযোগে ১৬ জন গ্রেফতার
ঢাকা, ২ আগস্ট, ২০১৮ (বাসস) : চাকরির প্রলোভন দেখিয়ে নিরীহ লোকজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে উইনেক্স ট্রেড কর্পোরেশন লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
বুধবার ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিটের রোবারী প্রিভেনশন টিম রাজধানীর বারিধারার উইনেক্স ট্রেড কর্পোরেশন লিমিটেডের অফিস থেকে তাদের গ্রেফতার করে।
ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
গ্রেফতারকৃতরা হলেন, মো. আরিফুল ইসলাম ওরফে জুয়েল (৩০), মো. বাবু প্রামাণিক (৩০), জগবন্ধু মন্ডল (৫৫), মোহাম্মদ আলী (২২), মো. জাহাঙ্গীর আলম (৩৩), মোঃ মাহফুজুর রহমান (২৯), মো. তুহিন আলী (২১), মো. জামাল উদ্দিন বিশ্বাস (৪৬), মো. হিমেল আলী মন্ডল (২১), মো. মাজেদুর ইসলাম আকন্দ (২৩), মোঃ আশিকুর রহমান প্রামাণিক (২৫), মোঃ মাসুদ রানা (২২), মোঃ উজ্জল হোসেন (২৪), মো. নুর আলম সিদ্দিকী (২৪), মো. আহসান হাবিব (১৮) ও মো. রবিউল ইসলাম (২০)।
তাদের অফিস থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন রেজিস্ট্রার, প্রতারিতদের স্বাক্ষরকৃত সাদা স্ট্যাম্প, টাকা গ্রহনের ভাউচার, রশিদ বই, সদস্য কার্ড ও সদস্য হওয়ার ফরম উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটকরা বিভিন্ন জেলার নিরীহ, অল্পশিক্ষিত ও বেকার যুবকদের চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে কোম্পানির ভাউচারে মোটা অংকের টাকা গ্রহণ করত এবং সাদা স্ট্যাম্পে স্বাক্ষর রাখা হতো। গত তিন বছরে এ প্রতিষ্ঠান কয়েক হাজার যুবককে প্রতারিত করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বাসস/সবি/এফএইচ/১৬৫০/জেজেড