বাসস দেশ-৩৮ : এয়ার কার্গোতে চাকরির নামে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে একজন গ্রেফতার

263

বাসস দেশ-৩৮
প্রতারক-গ্রেফতার
এয়ার কার্গোতে চাকরির নামে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে একজন গ্রেফতার
ঢাকা, ৩০ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এয়ার কার্গোতে বিভিন্ন পদে চাকরির প্রলোভন দেখিয়ে প্রায় তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে আমিনুর ইসলাম লালু (৪২) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ(সিআইডি)।
মঙ্গলবার রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।
পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃতের কাছ থেকে বিভিন্ন ব্যক্তির নামে ইসলামী ব্যাংক লিমিটেডের ৭৩টি ডেবিট কার্ড, নর্থ বেঙ্গল আউট সোর্সিং লিমিটেডের ইস্যু করা বিভিন্ন কর্মচারীর নামে ৯০টি আইডি কার্ড, একটি কম্পিউটার সিপিইউ, একটি প্রিন্টার, লালুর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের নামে সাতটি ব্যাংকের চেক বই, দুটি পাসপোর্ট, নর্থ বেঙ্গল আউটসোর্সিং লিমিটেডের ফর্মে বিভিন্ন পদের জন্য চাকরি প্রার্থীদের ৮৪টি আবেদপত্র, লালুর নিজের তিনটি এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে।
সিআইডির এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, সোমবার লালুর বিরুদ্ধে প্রতারণার অভিযোগে রাজধানীর দক্ষিণখান থানায় মামলা করেন একজন ভুক্তভোগী। মামলার প্রধান আসামি করা হয় লালুকে। এরই ধারাবাহিকতায় তাকে গ্রেফতার করে সিআইডি।
সিআইডির বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, লালু কয়েকটি ভুয়া আউটসোর্সিং কোম্পানি খুলে সেসব কোম্পানির মাধ্যমে বিমানবন্দরে চাকুরী প্রত্যাশী প্রায় দুই শতাধিক প্রার্থীর কাছ থেকে তিন কোটি টাকা হাতিয়ে নেয়। একপর্যায়ে ভুক্তভোগীরা প্রতারণার বিষয়টি জানতে পেরে সিআইডি’র সহায়তা চান।
লালুর গ্রেফতারের খবর পেয়ে ৫০ থেকে ৬০ জন ভুক্তভোগী সিআইডি অফিসে হাজির হন। যাদের কাছ থেকে প্রতারক চক্রটি ইতোমধ্যে প্রায় দুই থেকে তিন কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।
বাসস/সবি/এমএমবি/২০৩৫/-এমএন