বাসস ক্রীড়া-১৫ : কোয়ারেন্টাইন আইনে বিলম্বিত হচ্ছে শ্রীলংকান প্রিমিয়ার লীগ

136

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-শ্রীলংকা-ভাইরাস
কোয়ারেন্টাইন আইনে বিলম্বিত হচ্ছে শ্রীলংকান প্রিমিয়ার লীগ
কলোম্বো, ৩০ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি) : বিদেশী খেলোয়াড়দের কোয়ারেন্টাইন আইন কঠোর করার কারণে দ্বিতীয় বারের মত পিছিয়ে গেলো শ্রীলংকান প্রিমিয়ার লীগ টুর্নামেন্ট(এলপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। আজ দেশটির জাতীয় পরিচালনা কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে।
গত ২৩আগস্ট শুরু হওয়ার কথা ছিল ২৩ ম্যাচের এলপিএল’র। তারিখটি পুন:নির্ধারণ করে ১৪ নভেম্বর করা হয়। তবে এখন আরো এক সপ্তাহ পেছানোর ঘোষনা দিয়েছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। তারা জানায়,‘সরকারী স্বস্থ্যবিধি মেনে কোয়ারেন্টাইনের জন্য পর্যাপ্ত সময়ের জন্য এই পরিবর্তন।’
যে কোন বিদেশীকে কমপক্ষে ১৪ দিন কোয়ারেন্টাইন পিরিয়ড কাটানোর বিষয়ে সরকারী সিদ্ধান্তে অটল থাকার কারণে শ্রীলংকায় বাংলাদেশের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ বাতিল হয়ে গেছে। যেটি আগামী মাসে শুরুর কথা ছিল।
করোনা মহামারির লকডাউনের পর অক্টোবর-নভেম্বরের ওই সিরিজ দিয়ে দুই দেশের আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের কথা ছিল।
এসএলসি জানায় এলপিএলের জন্য খেলোয়াড় নিলামের সুচিও পিছিয়ে দেয়া হয়েছে। যেটি অনুষ্ঠিত হবার কথা ছিল আগামীকাল বৃহস্পতিবার। নিলামের পরিবর্তিত তারিখ আগামী ৯ অক্টোবর।
কলোম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুলা ও জাফনা নামে টুর্নামেন্টে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অংশ রিচ্ছে। এসএলসি জানায়, ক্রিস গেইল, ড্যারেন সামি, ড্যারেন ব্রাভো, শহিদ আফ্রিদী ও সাকিব আল হাসান সহ ৩০জন বিদেশী খেলোয়াড় টুর্নামেন্টে অংশ নেয়ার কথা রয়েছে।
১৩ মার্চ থেকে শ্রীলংকায় বন্ধ রয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। বিশ^ব্যাপী করোনা ভাইরাসের সংক্রমন ছড়িয়ে পড়ায়, সফরকারী ইংল্যান্ড অনুশীলন ম্যাচের দ্বিতীয় দিনেই দেশে ফিরে যায়। দ্বীপদেশটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল ইংলিশদের। এরপর দক্ষিন আফ্রিকাও তাদের লংকা সফর বাতিল করে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪০/-স্বব