বাসস ক্রীড়া-৬ : সাউথগেটের সাথে চুক্তি বৃদ্ধি করতে চায় এফএ

162

বাসস ক্রীড়া-৬
ফুটবল-সাউথগেট
সাউথগেটের সাথে চুক্তি বৃদ্ধি করতে চায় এফএ
লন্ডন, ২ আগস্ট ২০১৮ (বাসস) : নতুন করে দীর্ঘমেয়াদে ইংলিশ ম্যানেজার গ্যারেথ সাউথগেটের সাথে চুক্তি বৃদ্ধি করার আশা করছে ফুটবল এসোসিয়েশন (এফএ)। তাদের ইচ্ছা সাউথগেটের সাথে এই চুক্তি ইউরো ২০২০’কেও ছাড়িয়ে যাবে।
রাশিয়া বিশ্বকাপে সেমিফাইনালে খেলার কারণে সাউথগেট ও তার দল দারুণভাবে প্রশংসিত হয়েছে। ২৮ বছরের ইতিহাসে এই প্রথমবারের মতো বিশ্বকাপের শেষ চারে খেলা নিশ্চিত করেছে ইংল্যান্ড। আর তারই পুরস্কার হিসেবে এফএ সাবেক এস্টন ভিলার বসের সাথে চলমান চুক্তি আরো বৃদ্ধি করতে চায়। সাউথগেটের সাথে বর্তমান চুক্তির মেয়াদ এখনো দুই বছর বাকি আছে।
যদিও এফএ’র প্রধান নির্বাহী মার্টিন গ্লেন সতর্ক করে দিয়ে বলেছেন, ৪৭ বছর বয়সী সাউথগেটকে যদি প্রিমিয়ার লিগের কোন ক্লাব নিতে চায় তবে আর্থিকভাবে তাকে ধরে রাখার প্রতিযোগিতা করা কঠিন হতে পারে। এ সম্পর্কে তিনি বলেন, ‘গ্যারেথ নিজেকে দারুণভাবে প্রমাণ করেছে। আমরা চাই ২০২০’র পরেও তাকে ধরে রাখতে। সে বর্তমানে ছুটিতে আছে, সে কারণেই বিষয়টি নিয়ে আলোচনা করা সম্ভব হচ্ছে না। অর্থের দিক থেকে আমরা কখনই প্রিমিয়ার লিগের কোন ক্লাবের সাথে প্রতিযোগিতা করতে পারবো না। গ্যারেথ বিশ্বকাপকে ভালোবেসেছে, সে নিজেকে এমন একটা পর্যায়ে নিয়ে গেছে, যে কারণে তাকে নিয়ে আমরা নতুন করে চিন্তা করতে বাধ্য হচ্ছি।’
বাসস/নীহা/১৫৪০/-স্বব