বাসস ক্রীড়া-১৩ : সানচোর জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব ফিরিয়ে দিল ডর্টমুন্ড

110

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-ডর্টমুন্ড-ম্যানইউ-স্যানচো
সানচোর জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব ফিরিয়ে দিল ডর্টমুন্ড
লন্ডন, ৩০ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি): জর্ডান সানচোকে ইংলিশ প্রিমিয়ার লীগে ফিরিয়ে নেয়ার জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের ১০০ মিলিয়ন ইউরোর প্রথম আনুষ্ঠানিক প্রস্তাব ফিরিয়ে দিয়েছে জর্মান জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ড। মঙ্গলবার স্কাই স্পোর্টসের রিপোর্টে একথা বলা হয়েছে।
গত মৌসুমে তৃতীয় অবস্থানে থেকে প্রিমিয়ার লীগ শেষ করা ইউনাইটেডের দীর্ঘদিনের টার্গেটে রয়েছেন ২০ বছর বয়সি সানচো। মৌসুমে ইউরোপা লীগ, এফএ কাপ ও লীগ কাপের সেমি-ফাইনাল খেলেছে ক্লাবটি।
তিন বছর আগে ম্যানচেস্টার সিটি থেকে মাত্র ১০ মিলিয়ন ইউরোতে ডর্টমুন্ডে যোগ দিয়েছিলেন ইংলিশ আন্তর্জাতিক তারকা সানচো। সেখানে গিয়ে বুন্দোস লীগায় ইউরোপীয় ফুটবলের সেরা ট্যালেন্ট হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি।
স্কাই স্পোর্টসের রিপোর্টে বলা হয়,‘ প্রথমিক পর্যায়ে প্রস্তাবটি ছিল ৭৩ মিলিয়ন পাউন্ডের। বাড়তে বাড়তে সেটি ৯১.৩ মিলিয়ন পাউন্ডে গিয়ে ঠেকে। ডর্টমুন্ডের চাহিদা ১০৮ মিলিয়ন পাউন্ড। ডর্টমুন্ডের বেঁধে দেয়া ১০ আগস্টের মধ্যে বিষয়টি ফয়সলা না হলে আরো এক মৌসুম জার্মান জায়ান্ট দলে কাটাতে হবে সানচোকে।
চলতি মাসের শুরুতে জার্মান কাপে ডুইসবার্গের বিপক্ষে ৫-০ গোলে জয় লাভের পর ডর্টমুন্ডের খেলোয়াড় বিভাগের প্রধান সেবাস্তিায়ান কেহল বলেন,‘ এই মৌসুমটি ডর্টমুন্ডেই খেলবেন জর্ডান সানচো।’
এই মৌসুমে প্রথম তিন ম্যাচেই ডর্টমুন্ডের হয়ে সুচনা গোল করেছেন সানচো। কিন্তু ‘শ^াসযন্ত্রের সংক্রমনের কারণে’ বুধবার জার্মান সুপার কাপে বায়ার্ন মিউনিখের বিপক্ষে তিনি খেলতে পারছেন না বলে মঙ্গলবার জানিয়েছে ক্লাবটি। ডর্টমুন্ড এটিও নিশ্চিত করেছে করোনা পরীক্ষায় তার ফল নেগেটিভ এসেছে।
গত মৌসুমে ডর্টমুন্ডের হয়ে প্রতিদ্বন্দ্বিতায় নেমে এই উইঙ্গার নিজে ২০টি গোল করেছেন এবং সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো ২০টি গোল। ডর্টমুন্ডের অধিনায়ক মার্কো রিউস তাকে আরো এক বছর দলে চান।
স্কাই জার্মানিকে নিউস বলেন,‘ সে আরো একটি বছর আমাদের সঙ্গে থাকলে খুশি হব। কারণ সে নিজে গোল করে এবং অপরকে গোল করতে সহায়তা করে। যে কারণে আমরা পয়েন্ট পাই। সে যদি লিওনেল মেসি বা ক্রিস্টিয়ানো রোনালদোর মত বড় তারকা হয়ে উঠে তাহলে আমরা দেখতে পাব। তবে সে জন্য সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন। তারচেয়েও বড় কথা হচ্ছে সবকিছু যদি সঠিকভাবে না চলে তাহলে তিনি কি করবেন। তবে তার মধ্যে সেই দক্ষতা ও আত্মবিশ^াস রয়েছে।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭৩০/স্বব