বাসস ক্রীড়া-১২ : এ্যাঞ্জেলের জোড়া গোলে গেতাফের জয়: তালিকার শীর্ষে

105

বাসস ক্রীড়া-১২
ফুটবল-স্পেন-লা লীগা
এ্যাঞ্জেলের জোড়া গোলে গেতাফের জয়: তালিকার শীর্ষে
মাদ্রিদ ৩০ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি): মঙ্গলবার রাতে এক লাফে লা লীগায় পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে গেতাফে। তারা ৩-০ গোলে বেতিসকে হারিয়ে এই শীর্ষস্থানে আসন গেড়েছে। জোড়া গোল করেছেন এঞ্জেল রড্রিগুয়েজ।
লা লীগা মৌসুমের চতুর্থ রাউন্ডের ম্যাচে নামার আগে দুই দলেরই সংগ্রহ ছিল সমান সাত পয়েন্ট করে। ম্যাচের ১৩ মিনিটে রড্রিগুয়েজ গোল করে এগিয়ে দেন গেতাফেকে। ৩৯ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করেন মার্স কুকুরেলা। দুই মিনিট পর নিজের দ্বিতীয় গোলটিও আদায় করেন রড্রিগুয়েজ ।
ম্যাচের ৮৩ মিনিটে আইসা মান্ডি দ্বিতীয় হুলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় বেতিস। ফলে আর ম্যাচে ফেরার হয়নি তাদের।
এ দিন অনুষ্ঠিত লীগের অপর ম্যাচে ভ্যালেন্সিয়া ১-০ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে। ম্যাচে একচেটিয়া আধিপত্য দেখানো সোসিয়েদাদের সুযোগ ছিল জয় নিয়ে তালিকার শীর্ষে উঠার। কিন্তু সফরকারী গোল রক্ষক জাউমে ডোমেনেকের দৃঢ়তার কাছে ব্যর্থ হয় তারা।
এক পর্যায়ে চার আক্রমনকারী খেলোয়াড়ের পরিবর্তনে ছন্দ হারিয়ে ফেলে স্বাগতিক দল। ওই সুযোগে ৭৫ মিনিটে প্রতিআক্রমন থেকে গোল করে ভ্যালেন্সিয়াকে বিরল এক জয় এনে দেন ম্যাক্সি গোমেজ।
খেলা শেষে সোসিয়েদাদের কোচ ইমানল আলগুয়াসিল বলেন,‘ একটি মাত্র সুযোগ পেয়েই ম্যাচ জিতে নিয়েছে তারা। অথচ আমরা সুঠিক ও ভাল ফুটবল খেলেছি, কিন্তু সফলতা পাইনি।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭১৫/স্বব