বাসস ক্রীড়া-৪ : হাঁটুর ইনজুরির কারণে দুই সপ্তাহ মাঠের বাইরে লেরয় সানে

116

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ইনজুরি
হাঁটুর ইনজুরির কারণে দুই সপ্তাহ মাঠের বাইরে লেরয় সানে
মিউনিখ, ৩০ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : একই হাঁটুতে নতুন করে ইনজুরি দেখা দেয়ায় আগামী দুই সপ্তাহ বিশ্রামে থাকতে হবে বায়ার্ন মিউনিখের ফরোয়ার্ড লেরয় সানেকে। বায়ার্ন কোচ হান্সি ফ্লিক এই তথ্য নিশ্চিত করেছেন। ম্যানচেস্টার সিটিতে থাকাকালীণ এই একই ইনজুরিতে পড়েছিলেন সানে।
ফ্লিক জানিয়েছেন ডান হাঁটুর জয়েন্টে ব্যাথার কারনে আসন্ন আন্তর্জাতিক বিরতি শেষ হবার আগ পর্যন্ত সানেকে পাওয়া যাচ্ছেনা। তবে আশা করা হচ্ছে এরপর সানে বায়ার্নে যোগ দিবেন।
ম্যানচেস্টার সিটির হয়ে গত মৌসুমে খেলার সময় সানের ডান হাঁটুর লিগামেন্টে গুরুতর ইনজুরি দেখা দেয়। যে কারনে প্রায় পুরোটা মৌসুমই তিনি দলের বাইরে ছিলেন।
নতুন করে ইনজুরি দেখা দেয়ায় বুধবার সুপার কাপে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ম্যাচসহ বুন্দেসলিগায় রেবাবার হার্থা বার্লিনের বিপক্ষেও তিনি খেলতে পারবেন না। একইসাথে ইউক্রেন ও সুইজারল্যান্ডের বিপক্ষে জার্মানীর নেশন্স লিগের ম্যাচ ছাড়াও ৭ অক্টোবর তুরষ্কের বিপক্ষে প্রীতি ম্যাচেও তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে।
আন্তর্জাতিক বিরতির পর আগামী ১৫ অক্টোবর প্রথম ম্যাচে জার্মান কাপে বায়ার্ন পঞ্চম টায়ারের দল ডুরেনের মুখোমুখি হবে।
সিটি থেকে আসার পর বায়ার্নের হয়ে মৌসুমের প্রথম দিনটি ম্যাচেই মূল একাদশে খেলেছেন সানে। সাবেক ক্লাব শালকের বিপক্ষে অভিষেক ম্যাচের গোল করেছেন এই ফরোয়ার্ড। এছাড়া স্পেন ও সুইজারল্যান্ডের বিপক্ষে মাসের শুরুতে দুটি ম্যাচেও তিনি গোল পেয়েছেন। সর্বশেষ রোববার বায়ার্নের ৪-১ গোলে হফেনহেইমের বিপক্ষে বুন্দেসলিগায় পরাজিত ম্যাচটিতে তিনি ৭৩ মিনিট মাঠে ছিলেন। এর মাধ্যমে বায়ার্নের ৩২ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভঙ্গ হয়েছে।
বাসস/নীহা/১৬৫০/স্বব