সিলেটে এমসি কলেজের ঘটনায় আরও একজন ৫ দিনের রিমান্ডে

171

সিলেট, ৩০ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : সিলেটে এমসি কলেজ ছাত্রাবাসে নববধূ গণধর্ষণের ঘটনায় এজাহারভূক্ত আরও এক আসামি মাহফুজুর রহমান মাসুমের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
আজ বুধবার তাকে সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা শাহপরাণ (র.) থানার ওসি (তদন্ত) ইন্দ্র নীল ভট্টাচার্য তার বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন করলে বিচারক মো. আবুল কাশেম ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এ নিয়ে ধর্ষণের ঘটনায় আজ পর্যন্ত ৭ জনকে ৫ দিনের রিমান্ডে নেয়া হলো।
এরমধ্যে গত দু’দিনে মামলার প্রধান আসামি সাইফুর রহমান, মাহমুদুর রহমান রনি, অর্জুন লস্কর, রবিউল হাসান, রাজন ও আইনুদ্দিনকে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
আজ আদালতে আসামির পক্ষে কোন আইনজীবী ছিলেন না। রাষ্ট্রপক্ষের আইনজীবীরা উপস্থিত ছিলেন।
এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট জজ কোর্টের এডিশনাল পিপি এডভোকেট মাহফুজুর রহমান।
এরআগে গত সোমবার রাতে সিলেটের জৈন্তাপুর থেকে মাহফুজকে গ্রেফতার করে পুলিশ।
এ নিয়ে চাঞ্চল্যকর এ ঘটনায় এজাহারভূক্ত ৬ জন ও এজাহার বহির্ভূত ২ জনসহ মোট ৮জনকে গ্রেফতার করা হয়।
সর্বশেষ তারেককে গ্রেফতারের মধ্য দিয়ে এ মামলার এজাহারভূক্ত সকল আসামিকে গ্রেফতার করা হলো। এজাহারভূক্ত ৬ জন ছাড়া বাকি দু’জনকেও এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
গ্রেফতারকৃতরা হলো- সাইফুর রহমান, মাহমুদুর রহমান রনি, অর্জুন লস্কর, রবিউল হাসান, মাহফুজুর রহমান মাসুম, রাজন, আইনুদ্দিন ও তারেক।
এদিকে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে নববধূ ধর্ষণের ঘটনায় শিক্ষা মন্ত্রণালয় গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটি গতকাল (২৯ সেপ্টেম্বর) বিকেলে সিলেটে এসে কলেজ ক্যাম্পাস ও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আজও তারা সিলেটে অবস্থান করে ঘটনার তদন্ত কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যা রাতে সিলেট এমসি কলেজে স্বামীর সঙ্গে ঘুরতে গিয়ে গণধর্ষণের শিকার হন এক গৃহবধূ। রাত সাড়ে ৮টার দিকে স্বামীর কাছ থেকে জোর করে ওই নববধূকে তুলে নিয়ে গিয়ে ছাত্রাবাসে ধর্ষণ করে একদল যুবক। এ সময় কলেজের সামনে তার স্বামীকে আটকে রাখা হয়। এ ঘটনায় ভিকটিমের স্বামী বাদি হয়ে ওই রাতেই এসএমপি’র শাহপরান (র.) থানায় ৬ জনকে আসামি করে একটি মামলা করেন। মামলায় অজ্ঞাত আরও তিনজনকে আসামি করা হয়।