বাজিস-৭ : সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন

209

বাজিস-৭
শেখ হাসিনা- জন্মদিন- সারাদেশ
সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ সোমবার বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে সারাদেশে উদযাপন করা হয়েছে।
বাসস-এরগোপালগঞ্জ সংবাদদাতা জানান, জেলার টুঙ্গিপাড়য়জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, বৃক্ষরোপন, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালিত হয়েছে।
দিনটি পালন উপলক্ষে সোমবার সকাল ১০ টায়টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে দিয়েশ্রদ্ধা নিবেদন করে। পরে ফাতেহা পাঠ, ‘৭৫-এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাৎবরণকারী সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেবিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
এরপরে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনাসভায়টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের ও সাধারণ সম্পাদক মোহাম্মদ বাবুল শেখ, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস, জেলা পরিষদ সদস্য মো. এমদাদুল হক বিশ্বাস, উপজেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বিশ্বাসসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও কেক কাটা হয়। এ সময় সংগঠনের সভাপতি নাসিমা আক্তার ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগমসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে, গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ ৭৪-টি বৃক্ষরোপন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪-তম জন্মদিন পালন করেছে। আজ সোমবার দুপুর ১২ টায় জেলা আওয়ামী লীগ কার্যালয় ও সরকারি বঙ্গবন্ধু কলেজ চত্ত্বরে এসব বৃক্ষরোপন করা হয়।
এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোল্লা রনি হোসেন কালুসহ ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও, গোপালগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শহরের থিয়েটার রোডে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ সময় জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক শেখ নুরুল হক আব্বাস ও সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো.মহসিন উদ্দিন সিকদারসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অন্যদিকে, কোটালীপাড়ায় দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে আলোচনাসভা, দোয়া মাহফিল ও জন্মদিনের কেক কাটা হয়।
কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ গাজী হাফিজুর রহমান লিকু। আলোচনাসভা শেষে দোয়া মাহফিল ও কেক কাটা হয়।
এ সময় পৌর মেয়র হাজী মো. কামাল হোসেন শেখ, সাবেক উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, সাবেক পৌর মেয়র এইচ এম অহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবির, জেলা পরিষদ সদস্য মাজাহারুল আলম পান্না, ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক নারায়ণ চন্দ্র দাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মুন ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
এছাড়া মুকসুদপুর ও কাশিয়ানী উপজেলায় নানা কর্মসূচির মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪-তম জন্মদিন পালিত হয়েছে।
বাসস-এরমাগুরাসংবাদদাতা জানান, প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আজ সোমবার স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে জেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তার সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।
বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু। পরে আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে তার সুস্থ্য জীবন ও দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
এরআগে সকাল সাড়ে ১০টায় মাগুরা জেলা ছাত্রলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষ্যে বিভিন্ন জাতের ৭৪টি গাছের চারা রোপন করে।
মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাসে এ বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন করেন।
বাসস-এর ফেনী সংবাদদাতা জানান, জেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনসমূহ নানা কর্মসূচির মধ্যদিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করেছে।
এ উপলক্ষে আজ সোমবার দুপুর ১২টায় শহরের কলেজ রোডে দলের অস্থায়ী কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে জেলা আওয়ামী লীগ।জেলা আওয়ামীলীগের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ.কে শহীদ উল্যাহ খোন্দকারের পরিচালনায় এ অনুষ্ঠানে আওয়ামীলীগ জাতীয় পরিষদ সদস্য ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, জেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী জাহান আরা বেগম সুরমা ও সাধারণ সম্পাদক লায়লা জেসমিন বড় মনি, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি করিম উল্যাহ বি.কম ও সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, পৌর আওয়ামীলীগ সভাপতি আয়নুল কবির শামীম ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন তারা।
অন্যদিকে, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে সোমবার সন্ধ্যা ৭টায় ফেনী পৌর চত্বরে ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর উপস্থিতিতে ৭৪ পাউন্ড ওজনের জন্মদিনের কেক কাটেন নেতাকর্মীরা।
এদিকে, জেলার বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হচ্ছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে দোয়া মাহফিল, কেক কাটা এবং দুঃস্থ ও অসহাদের মধ্যে খাবার বিতরণ।
বাসস-এর লক্ষ্মীপুর সংবাদদাতা জানান, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আজ সোমবার জেলায় সরকারি শিশু পরিবারের এতিম শিক্ষার্থীদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। দুপুরে জেলা শ্রমিক লীগের উদ্যোগে সাহাপুর এলাকায় শিশু পরিবার কার্যালয়ের মিলনায়তনে এ আয়োজন করা হয়। পরে এতিম শিশুদের নিয়ে কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করেন অতিথিরা।
জেলা শ্রমিক লীগের আহবায়ক মামুনুর রশিদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান।
জেলা শ্রমিক লীগের যুগ্ম-আহবায়ক ইউছুফ পাটওয়ারীর সঞ্চালনায় এ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন, জেলা জজ আদালতের সরকারি কৌশুলি (পিপি) জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস-এর নড়াইলসংবাদদাতা জানান, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষেআজ সোমবার সদর উপজেলার তুলারামপুর ইউনিয়নে দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের হোস্টেলে বিশেষ শিশুদের জন্য দুপুরের খাবারের আয়োজন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। এ উদ্যোগে সার্বিক সহযোগিতা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু।
অপরদিকে দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ বিভিন্ন কর্মসূচি পালন করে। এসব কর্মসূচির মধ্যেছিলো প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরন, কেককাটা, আলোচনাসভা ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
এসব কর্মসূচিতে জেলা আওয়ামীলীগের সভাপতি সুবাস চন্দ্র বোস এবং সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসমাম উজ্জ্বল ও সাধারণ সম্পাদক এস এম পলাশ, জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহারিয়ার মিম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস-এর বগুড়া সংবাদদাতা জানান, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে আজ সোমবার থেকে দু’দিনব্যাপী এক চিত্রপ্রদর্শনী শুরু হয়েছে। শহরের নামাজগড় শুকরা কমিউনিটি সেন্টারে প্রধান অতিথি হিসাবে এ অনুষ্ঠান উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।
৭৪ পাউন্ডের কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে এ উপলক্ষে পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক শাহাদৎ হোসেন শাহীনের সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় আরো বক্তব্য রাখেন- বগুড়া জেলা পরিষদের চেয়ারমান ডা. মকবুল হোসেন মুকুল।
প্রদর্শনীতে শিল্পী প্রণব সরকারে আাঁকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একশ’টি চিত্রকর্ম স্থান পেয়েছে।
বাসস-এর ভোলা সংবাদদাতা জানান, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে জেলার লালমোহন উপজেলায় আজ সোমবারদুপুরে চরাঞ্চলের বাসিন্দাদের মাঝে শাড়ি, লুঙ্গি, শিশুদের পোষাক ও দুপুরের খাবার বিতরণ করা হয়েছে। ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন’র উদ্যেগে তেতুলীয়া নদীর বিচ্ছিন্ন চর কচুয়াখালীতে এসব সামগ্রি বিতরণ করা হয়।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস-এরঝালকাঠি সংবাদদাতা জানান, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে আজ সোমবার দুপুরে ঝালকাঠি পৌরসভার উদ্যোগে আলোচনাসভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, প্যানেল মেয়র মাহাবুবুজ্জামান স্বপন প্রমুখ।
পরে বিকাল চারটায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
বাসস-এর নীলফামারী সংবাদদাতা জানান,আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জম্মদিন উপলক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় অসহায় নারীদের মাঝে কর্মসংস্থানে সেলাই মেশিন, বিশুদ্ধ পাণীয় জলের জন্য নলকূপ, শিক্ষা প্রতিষ্ঠানে বই, শিক্ষা ও ক্রীড়া উপকরণ প্রদান করেছে সদর উপজেলা পরিষদ।
সোমবার দুপুর ১২টার দিকে এসব সামগ্রী বিতরণ করা হয়।অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, উপজেলা প্রকৌশলী নুরুদ্দীন আহমেদ, কুন্দপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী চৌধুরী, সংগলশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মোস্তাফিজার রহমান, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন। এরআগে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত্বরে বৃক্ষরোপণ শেষে উপজেলা পরিষদ মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন উপলক্ষে ৪৫ জন অসহায় নারীর কার্মসংস্থান সৃষ্টিতে ৪৫টি সেলাই মেশিন, বিশুদ্ধ পাণীয় জলের জন্য ২২১টি নলকূপ, ৮৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৯০টি ফুটবল, ১০টি ক্রিকেট সেট, ১৬০টি ভলিবল, ৭০ সেট ব্যাটমিনটন, ৪৭০টি বাংলা ও ইংরেজী অভিধান, ২৭০টি বৈদ্যতিক পাখা, ২৬৬ জোড়া বেঞ্চ এবং ছাত্রীদের ব্যবহারে জন্য একহাজার ৩৩৩ প্যাকেট স্যানিটারী ন্যাপকিন বিতরণ করা হয়।
বাসস-এরঝিনাইদহসংবাদদাতা জানান,প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে সোমবার জেলায় আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।দুপুরে শহরে পুরাতন ডিসি কোর্ট চত্বরে সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ’র পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মকবুল হোসেন, সদর উপজেলা কমান্ডার সিদ্দিক আহমেদ, সহকারী কমান্ডার জিল্লুর রহমান তাতার প্রমুখ বক্তব্য রাখেন।পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শাহাদৎ বরণকারীদের আত্মার মাহফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
বাসস-এরপাবনা সংবাদদাতা জানান, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৭৪ জন্মদিন উপলক্ষেকোরানখানি, দোয়া মাহফিল, নৌকা বাইচ, কেক কাটা এবং আলোচনা সভাসহ নানা কর্মসূচিপালন করেছে জেলা প্রশাসন, জেলা পরিষদ, পাবনা জেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন।
দিবসটি উপলক্ষে পাবনা জেলা পরিষদের উদ্যোগে দোয়া মাহফিল, কেক কাটা, আলোচনা অনুষ্ঠিত হয়। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমানের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল।
এদিন, জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দিন ব্যাপী কোরানখানী, দোয়া মাহফিল, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ বাবু’র সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি।
অন্যদিকে, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে জেলার সাঁথিয়া পৌরসভার উদ্যোগে ইছামতি নদীতে নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। পৌর মেয়র মিরাজুল ইসলাম প্রামানিকে সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপি।
বাসস-এর লালমনিরহাট সংবাদদাতা জানান, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আজ সোমবার জেলার আদিতমারী উপজেলায় কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বেলা ১১টায় উপজেলা সদরে আনন্দ মিছিল এবং পরে পবিত্র কোরআন তেলাওয়াত, গীতাপাঠ, আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভা শেষে কেক কেটে সকলের মাঝে বিতরণ করা হয়।
আদিতমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইদুল বাবু।
বাসস/সংবাদদাতা/২১৪০/এমকে