জাতির পিতার জন্মশতবার্ষিকীকে তাৎপর্যময় করে রাখতে এ বৃক্ষরোপণ কর্মসূচি : পলক

228

ঢাকা, ২৮ সেপ্টেম্বর, ২০২০(বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দূরদর্শী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শকে ধরে রাখার পাশাপাশি দেশকে আরো উন্নত এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীকে তাৎপর্যময় করে রাখতে বৃক্ষরোপণের এ কর্মসূচী বাস্তবায়িত হচ্ছে।
তিনি আজ সংসদ ভবন চত্বরে বৃক্ষের চারা রোপণ করে এ কথা বলেন।
জাতির পিতার জন্মশতবর্ষে বঙ্গবন্ধুর স্মৃতিকে ধরে রাখার জন্য এক কোটি গাছের চারা রোপণের প্রধানমন্ত্রীর নির্দেশণার ধারাবাহিকতায় জাতীয় সংসদ থেকে এ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। আজ এ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে অংশ নেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, সংসদ সদস্য নুর মোহাম্মদ, মোঃ আয়েন উদ্দিন, রনজিত কুমার রায়, ছোট মনির, মোঃ ছানোয়ার হোসেন, মোয়াজ্জেম হোসেন রতন, শফিকুল ইসলাম শিমুল, অপরাজিতা হক, আঞ্জুম সুলতানা এবং গ্লোরিয়া ঝর্ণা সরকার।
মোঃ শাহরিয়ার আলম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে সংসদ ভবন চত্বরে গাছ লাগাতে পেরে আনন্দ প্রকাশ করেন। এ সময়ে তিনি বলেন, জাতীয় সংসদে বিভিন্ন সময়ে সংসদ সদস্য ও রাজনীতিবিদরা আসেন এবং রাজনৈতিক কারণে অথবা প্রাকৃতিক নিয়মে চলে যেতে হয়। এই গাছ লাগানোর ফলে সকলের একটি স্মৃতি রয়ে যাবে। পরিবেশের বিপর্যয় রোধে বৃক্ষরোপন একটি বিশেষ মাধ্যম বলে প্রকৃতির দিকে তাকাতে হবে এবং প্রকৃতিকে ধরে রাখতে হবে।
বৃক্ষরোপণ শেষে সংসদ সদস্যগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে শুধু সংসদ ভবন চত্বরেই নয়, প্রত্যেকের নির্বাচনী এলাকায় এর ধারাবাহিকতা ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেন।