বাসস দেশ-৪৩ : বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতির মূল লক্ষ্য : স্পিকার

147

বাসস দেশ-৪৩
স্পিকার- শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়
বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতির মূল লক্ষ্য : স্পিকার
ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২০(বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতির মূল লক্ষ্য।
তিনি বলেন, পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করার দৃঢ় প্রত্যয় নিয়ে শোষণ ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে নিরলস কাজ করে চলেছেন তিনি।
স্পিকার আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় আয়োজিত তাঁর জীবন ও দর্শনের উপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ইস্পাতকঠিন দৃঢ়তা নিয়ে, কোন চাপের কাছে মাথা নত না করে, সংকটময় সময়ে দেশের দুঃখী মানুষের অর্থনৈতিক মুক্তি ও তাদের মুখে হাসি ফোটানোর জন্য সকল বাঁধা অতিক্রম করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন-যা তাঁর নেতৃত্বের অনন্য গুণ। ছয় বছর নির্বাসিত থেকে ১৯৮১ সালে দেশে ফিরে সোনার বাংলা বিনির্মাণে ৩৯ বছরের পথচলায় তিনি শুধু প্রত্যন্ত অঞ্চলে গিয়ে দলকে সংগঠিতই করেননি, বহু কন্টকাকীর্ণ পথ ও মৃত্যুর ঝুঁকি পাড়ি দিয়ে এগিয়ে যাচ্ছেন । গভীর রাজনৈতিক প্রজ্ঞা, অদম্য সাহস ও ধৈর্য্যে অবিচল থেকে সংকট উত্তরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য বৈশিষ্ট্য বলে উল্লেখ করেন স্পিকার।
৭৪তম জন্মদিনে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে স্পিকার বলেন, সংকটময় সময়ে ধৈর্য্য ধারণ করে সকল বাঁধার উত্তরণ ঘটিয়ে সফলতার ঠিকানায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কন্টকাকীর্ণ পথ অতিক্রম করে অদম্য সাহসিকতার সাথে দূরদৃষ্টিসম্পন্ন শেখ হাসিনা অকৃত্রিম ভালবাসা দিয়ে জয় করেছেন বাংলার মানুষের হৃদয়।
বন্ধুর ও প্রতিকূল পরিস্থিতিকে মসৃণ করে দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে ঘুরে বেড়িয়েছেন বাংলার এ প্রান্ত থেকে অন্য প্রান্ত, এটাই তাঁর রাজনীতির মূলমন্ত্র।
শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. রফিকউল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বিশিষ্ট কথাসাহিত্যিক ও লেখক ড. সেলিনা হোসেন এবং বিশেষ আলোচক হিসেবে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোনার রেজিস্ট্রার কাজী নাসির উদ্দিন।
এছাড়া স্পিকার আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে হাসুমণির পাঠশালার উদ্যোগে বঙ্গবন্ধুর ভাস্কর্যসহ শিল্পকর্ম প্রদর্শনী এবং গোলটেবিল আলোচনায়’ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন।
আওয়ামী লীগ নেতা মারুফা আক্তার পপির সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করেন সংস্কৃতি বিয়ষক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, কর্মচারী কল্যাণ বোর্ডের পরিচালক সত্যব্রত সাহা, দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, স্বাধীনতা চিকিসৎক পরিষদের মহাসচিব ডা. মোহাম্মদ আবদুল আজিজ ও চারুশিল্পি সংসদের সাধারণ সম্পাদক কামাল পাশা চৌধুরী বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।
স্পিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ‘শেখ হাসিনাঃ দুর্গম পথের নির্ভীক যাত্রী’ গ্রন্থের মড়ক উন্মোচন অনুষ্ঠানেও প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন। তিনি এ গ্রন্থের মড়ক উন্মোচন করেন।
সোলায়মান সুখনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, ‘শেখ হাসিনাঃ দুর্গম পথের নির্ভীক যাত্রী’ গ্রন্থের সম্পাদক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জাব্বার বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া এবং গ্রন্থটির নির্বাহী সম্পাদক তানভীর এ মিশুক বক্তব্য রাখেন। গ্রন্থটির প্রকাশক (জয়িতা প্রকাশনী) ইয়াসিন কবির জয়।
বাসস/সবি/এমআর/১৯৫০/-এবিএইচ