বাসস দেশ-৪১ : সিলেট সিটি করপোরেশনের ৭৪৩ কোটি টাকার বাজেট ঘোষণা

90

বাসস দেশ-৪১
সিসিক-বাজেট
সিলেট সিটি করপোরেশনের ৭৪৩ কোটি টাকার বাজেট ঘোষণা
সিলেট, ২৮ সেপ্টেম্বর, ২০২০( বাসস) : সিলেট সিটি কর্পোরেশনের ২০২০-২০২১ অর্থ বছরের ৭৪৩ কোটি ৫৫ লাখ ৯৩ হাজার কোটি বাজেট ঘোষণা করা হয়েছে। সিটি মেয়র আরিফুল হক চৌধুরী আজ ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ বাজেট ঘোষণা করেন।
নগরবাসির অধিকতর সুযোগ সুবিধা ও সেবা প্রদান নিশ্চিত করার লক্ষ্যকে সামনে রেখে এবার সর্বমোট ৭৪৩ কোটি ৫৫ লাখ ৯৩ হাজার টাকা আয় ও সমপরিমাণ টাকা ব্যয় ধরে বাজেট পেশ করা হয়েছে বলে জানান মেয়র আরিফুল হক চৌধুরী।
বাজেটে বিভিন্ন খাত থেকে আয় ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ব্যায়ের বিশদ বর্ননা তুলে ধরেন। সিসিক মেয়র ২০১৮-২০১৯ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে দেশের সকল সিটির মধ্যে সিলেট সিটি করপোরেশন প্রথম হওয়ার গৌরব অর্জন করে।
এছাড়া সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের ২৪ টি দপ্তর ও সংস্থার মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আলোকে উন্নয়ন বাস্তবায়নে ২০১৮-২০১৯ অর্থবছরের সিসিক তৃতীয় স্থান লাভ করার কথা তার বক্তৃতায় তুলে ধরেন। এ জন্য তিনি সরকারের বিভিন্ন মন্ত্রণালয়,দফতরের সংশ্লিষ্ট সকল ও নগরবাসির প্রতি কৃতজ্ঞতা জানান।
তিনি সিলেট সিটি করপোরেশনের উন্নয়ন অগ্রতিতে এ বাজেট বাস্তবায়নে নগরবাসী সহ সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরীর পরিচালনায় বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিসিক সচিব ফাহিমা ইয়াসমীন, প্রধার রাজস্ব কর্মকর্তা বিজন কুমার সিংহ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, নির্বাহী প্রকৌশলী শামসুল হক পাটোয়ারী ও প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা আ.ন.ম. মনছুফ।
বাসস/এমএএম/এমএসএইচ/১৯৪০/-এবিএইচ