স্বল্প সময়ে দেশকে উন্নয়নের নতুন উচ্চতায় নিয়ে গেছেন প্রধানমন্ত্রী : শিল্পমন্ত্রী

364

ঢাকা, ২৮ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অর্থনৈতিক মুক্তির দর্শন চেতনা ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বল্প সময়ের ব্যবধানে দেশকে উন্নয়নের নতুন উচ্চতায় নিয়ে গেছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু বিশ্ব রাজনীতির একটি প্রতিষ্ঠান, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন সে প্রতিষ্ঠানের সবচেয়ে কৃতি শিক্ষার্থী। তার দূরদর্শী নেতৃত্বে করোনাভাইরাসের মহামারী মোকাবেলায় বাংলাদেশের সাফল্য বিশ্ব সম্প্রদায়ের নজর কেড়েছে।
মন্ত্রী আরো বলেন, বিশ্বের উন্নত দেশগুলোর রাষ্ট্র নায়করা করোনাভাইরাসের মহামারী সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন।
শিল্পমন্ত্রী আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
শিল্প সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি।
মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব লুৎফুন নাহার বেগমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিসিআইসি’র চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালাহউদ্দিন মাহমুদ ও মো. হেলাল উদ্দিন।
নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু যেভাবে দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ করেছিলেন, তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সকল শ্রেনী-পেশার মানুষকে ঐক্যবদ্ধ করে দেশের অর্থনৈতিক উন্নয়ন অভিযাত্রাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
তিনি বলেন, তাঁর (প্রধানমন্ত্রী) সফল নেতৃত্বে সহ¯্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পর বাংলাদেশ টেকসই উন্নয়ন অভিষ্ট অর্জনের পথে দ্রুত এগিয়ে চলছে। ২০৪১ সালের মধ্যেই শিল্পোন্নত বাংলাদেশ বিনির্মানের লক্ষ্য অর্জন টেকসই শিল্পখাতের ওপর নির্ভর করছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শিল্পখাতে সৃষ্ট গতিশীলতা অব্যাহত রাখতে শিল্প মন্ত্রণালয় নতুন নতুন কারখানা স্থাপন, পুরান কারখানা আধুনিকায়ন এবং যন্ত্রপাতি প্রতিস্থাপনের কাজ করছে বলেও জানান শিল্পমন্ত্রী।
কামাল আহমেদ মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব মানবতার মা। বিশ্ব রাজনীতিতে তাঁর অনন্য অবদানের জন্য তিনি নির্যাতিত মানুষের নেত্রী।
বিশ্বনেত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক পরিমন্ডলে ব্যাপক প্রশংসা লাভ করেছেন বলে উল্লেখ করে তিনি বলেন, তাঁর (প্রধানমন্ত্রী) নেতৃত্বে বাংলাদেশ কিভাবে দ্রুত এগিয়ে যাচ্ছে, সারাবিশ্ব অবাক হয়ে তা দেখছে। তারা সকলেই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্বের প্রশংসা করছেন।