বাসস দেশ-২৪ : রাজধানীতে ওএমএস কার্যক্রম পরিদর্শনে খাদ্যমন্ত্রী

196

বাসস দেশ-২৪
খাদ্যমন্ত্রী-পরিদর্শন
রাজধানীতে ওএমএস কার্যক্রম পরিদর্শনে খাদ্যমন্ত্রী
ঢাকা, ২৮ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আজ সকালে রাজধানীর মোহাম্মদপুরের চাঁদ উদ্যান হাউজিং, ঢাকা উদ্যান হাউজিং, চন্দ্রিমা উদ্যান হাউজিংসহ বেশ কয়েকটি পয়েন্টে ওএমএস কার্যক্রম পরিদর্শন করেছেন।
এ সময় খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ, অতিরিক্ত মহাপরিচালক আব্দুল আজিজ মোল্লা, খাদ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) আব্দুল্লাহ আল মামুন, ঢাকা আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক তপন কুমার দাসসহ খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরিদর্শনকালে খাদ্যমন্ত্রী ক্রেতা সাধারণের সঙ্গে কথা বলেন এবং এই কার্যক্রম চলমান রাখার আশ্বাস প্রদান করেন।
এ সময় সাধন চন্দ্র মজুমদার বলেন, বর্তমানে ঢাকার ১২০ টি পয়েন্টে প্রতিদিন ১ দশমিক ৫ টন করে চাল এবং ২ টন করে আটা বিক্রি করা হচ্ছে।
তিনি বলেন, আগে ট্রাকের মাধ্যমে চাল-আটা বিক্রি করা হতো। বর্তমানে স্থায়ী দোকানের মাধ্যমে তা বিক্রি করা হচ্ছে। ফলে জনগণ সহজেই দোকান থেকে ওএমএসের চাল-আটা সংগ্রহ করতে পারছেন।
তিনি ওএমএস বিক্রি কার্যক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করে এই কার্যক্রম চলমান রাখার আশ্বাস দেন।
দেশব্যাপী নিত্যপণ্যের বিশেষ করে চালসহ অন্যান্য ভোগ্য পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য অধিদপ্তরের ঢাকা রেশনিংয়ের মাধ্যমে মহানগরীতে ন্যায্যমূল্যে চাল ও আটা খোলা বাজারে নির্ধারিত ১২০টি বিক্রয় কেন্দ্রে ডিলার প্রতি ১ দশমিক ৫ মেট্রিক টন চাল এবং ২ মেট্রিক টন আটা ওএমএস ডিলারের মাধ্যমে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় বিক্রি করা হচ্ছে।
প্রতি কেজি চাল ৩০ টাকা ও প্রতি কেজি আটা ১৮ টাকা দরে বিক্রি করা হচ্ছে। একজন ক্রেতা সর্বোচ্চ ৫ কেজি চাল ও ৫ কেজি আটা ক্রয় করতে পারবেন।
বাসস/সবি/এমএএস/১৭৪০/এএএ