বাসস ক্রীড়া-৫ : স্যামসন-তেওয়াটিয়া-স্মিথের ব্যাটিং তান্ডবে হারা ম্যাচ জিতলো রাজস্থান

131

বাসস ক্রীড়া-৫
ক্রিকেট-আইপিএল
স্যামসন-তেওয়াটিয়া-স্মিথের ব্যাটিং তান্ডবে হারা ম্যাচ জিতলো রাজস্থান
শারজাহ, ২৮ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : মায়াঙ্ক আগারওয়ালের ১০৬ রানে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ২০ ওভারে ২ উইকেটে ২২৩ রানের পাহাড় গড়েছিলো কিংস ইলেভেন পাঞ্জাব। ২২৪ রানের টার্গেট স্পর্শ করার চিন্তাও হয়তো করেনি রাজস্থান। তবে হাল ছাড়েনি দলের ব্যাটসম্যানরা। ইনফর্ম সাঞ্জু স্যামসন-রাহুল তেওয়াটিয়া ও অধিনায়ক অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথের ব্যাটিং তান্ডবে টার্গেট স্পর্শ করে হারা ম্যাচ ৪ উইকেটে জিতে রাজস্থান। স্যামসন ৪২ বলে ৮৫, তেওয়াটিয়া ৩১ বলে ৫৩ ও স্মিথ ২৭ বলে ৫০ রান করেন।
গতরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ত্রয়োদশ আসরের নবম ম্যাচে শারজাহতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে রাজস্থান। উদ্বোধনী জুটিতে পাঞ্জাবকে ৯৯ বলে ১৮৩ রান এনে দেন অধিনায়ক লোকেশ রাহুল ও আগারওয়াল।
১৫তম ওভারের শেষ বলে বাউন্ডারি মেরে আইপিএলের ইতিহাসে ৬০তম ও নিজের প্রথম সেঞ্চুরি করেন আগারওয়াল। ৪৫ বলে তিন অংকে পা দেয়া আগারওয়াল ১০টি চার ও ৭টি ছক্কায় ৫০ বলে নান্দনিক ইনিংস খেলেন। রাহুল ৫৪ বলে ৭টি চার ও ১টি ছক্কায় ৬৯ রান করেন।
শেষদিকে, ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান ১টি চার ও ৩টি ছক্কায় ৮ বলে অপরাজিত ২৫ রানের ঝড়ো ইনিংস খেলেন।
২২৪ রানের পাহাড় সমান টার্গেট স্পর্শ করতে শুরুতেই ইংল্যান্ডের জশ বাটলারকে হারায় রাজস্থান। ৪ রান করেন বাটলার। এরপর ৮১ রানের জুটি গড়েন স্মিথ ও স্যামসন। ৭টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান স্মিথ।
এরপর তেওয়াটিয়াকে নিয়ে রানের চাকা সচল রাখতে ব্যর্থ হন স্যামসন। ফলে আস্কিং রেট ১৬ স্পর্শ করে ফেলে। ১৬তম ওভারে ম্যাক্সওয়েলকে তিনটি ছক্কা মেরে বিদায় নেন স্যামসন। ৪টি চার ও ৭টি ছক্কা মেরে আউট হন তিনি।
১৭ ওভার শেষে রাজস্থানের রান ছিলো ৩ উইকেটে ১৭৩। জিততে ১৮ বলে ৫১ রান দরকার পড়ে তাদের। ২৩ বলে ১৭ রানে উইকেটে ছিলেন তেওয়াটিয়া। ১৮তম ওভারে ওয়েস্ট ইন্ডিজের পেসার শেলডন কটরেলের উপর তান্ডব চালান তেওয়াটিয়া। পাঁচটি ছক্কা হাকাঁন তিনি। তাতেই ম্যাচ জয়ের সাহস পেয়ে যায় রাজস্থান। শেষ দু’ওভারে ২১ রানের প্রয়োজন মিটিয়েছেন ইংল্যান্ডের পেসার জোফরা আর্চার ও তেওয়াটিয়া। আর্চার ২টি ও তেওয়াটিয়া আরও ১টি ছক্কা মারেন।
কোন বাউন্ডারি না মারলেও, ৭টি ছক্কা মেরেছেন তেওয়াটিয়া। ৩ বলে ১৩ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন আর্চার।
ম্যাচ সেরা হয়েছেন রাজস্থানের স্যামসন। ২ খেলায় ২ জয় রাজস্থানের। ৩ খেলায় দ্বিতীয় হার পাঞ্জাবের।
বাসস/এএমটি/১৬২০/স্বব