বাসস ক্রীড়া-৪ : ওয়ারিঙ্কার কাছে পরাজিত হয়ে প্রথম রাউন্ড থেকেই মারের বিদায়

132

বাসস ক্রীড়া-৪
টেনিস-ফ্রেঞ ওপেন
ওয়ারিঙ্কার কাছে পরাজিত হয়ে প্রথম রাউন্ড থেকেই মারের বিদায়
প্যারিস, ২৮ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : তিনবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সুইস তারকা স্ট্যান ওয়ারিঙ্কার সাথে পেরে উঠেননি এন্ডি মারে। ফ্রেঞ্চ ওপেনের ওয়াইল্ড কার্ড পাওয়া মারে প্রথম রাউন্ডেই ওয়ারিঙ্কার কাছে ৬-১, ৬-৩, ৬-২ গেমে পরাজিত হয়ে বিদায় নিয়েছেন।
২০১৫ সালের বিজয়ী ওয়ারিঙ্কার কাছে তিন বছর আগে এই ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে পাঁচ সেটের লড়াইয়ে পরাজিত হয়েছিলেন মারে। তারপর এই প্রথমবারের মত বৃটিশ তারকা রোলা গাঁরোতে খেলতে এসেছেন। ম্যাচ শেষে মারে বলেছেন, ‘আমাকে নিজের পারফরমেন্স নিয়ে দীর্ঘ চিন্তা করতে হবে। খুঁজে বের করতে হবে সমস্যাটা কোথায়। কোন কিছুই এখানে এড়ানো যাবে না। যদিও আগের লেভেলে নিজেকে নিয়ে যেতে হলে কঠোর পরিশ্রম করতে হবে। এখন আমার বয়স ৩৩ এবং এক সময় আমি বিশে^র এক নম্বর খেলোয়াড় ছিলাম। সে কারনেই পুরো বিষয়টি মেনে নেয়া অনেক কঠিন। কিন্তু তারপরেও আমি চেষ্টা চালিয়ে যাব। দেখা যাক আগামী কয়েক মাস কি হয়।’
মারের বিপক্ষে ওয়ারিঙ্কা ৪২টি উইনিং শট খেলেছেন। কোমরের অস্ত্রোপচার থেকে সুস্থ হয়ে কোর্টে ফিরে ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে খেলেছিলেন মারে। মৌসুমটা যাতে ভালভাবে শেষ করা যায় এখন সেটাই তার মূল লক্ষ্য।
বাসস/নীহা/১৬১৫/স্বব