সিলেট বিভাগে করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু নেই, সুস্থ ৪৬ জন

176

সিলেট, ২৮ সেপ্টেম্বর, ২০২০ ( বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত থেকে ৪৬ জন সুস্থ হয়েছেন, নতুন আক্রান্ত ৫১ জন, একই সময়ে এ ভাইরাসে কারো মৃত্যু হয়নি। সোমবার সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।
নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ২৩ জন সুনামগঞ্জের ১৩ জন, হবিগঞ্জে ১ এবং মৌলভীবাজারের ৭৯ জন রয়েছেন। আর সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৩১৪ জন। এরমধ্যে সিলেট জেলার ৫ হাজার ৩৬৮ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭৭ জন, হবিগঞ্জে ১ হাজার ২৯৮ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ৫৭১ জন সুস্থ হয়েছেন।
এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে কেউ করোনায় আক্রান্ত হয়ে মারা যাননি। তবে আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ২১৬ জন। এরমধ্যে সিলেট জেলার ১৫৫ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারের ২১ জন।
স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৫৮৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬ হাজার ৮২০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩৩০, হবিগঞ্জে ১ হাজার ৭৪০ এবং মৌলভীবাজারে ১ হাজার ৬৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৭৩৪ জন। এরমধ্যে ৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।
অন্যদিকে গত ১০ মার্চ থেকে আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৯ হাজার ১৭ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৮ হাজার ২৩০ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৭৮৭ জন।