বাজিস-১০ : বান্দরবানে শস্য ব্যবস্থাপনা প্রযুক্তি উদ্ভাবন এবং নিবিড়তা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

105

বাজিস-১০
বান্দরবান-প্রশিক্ষণ
বান্দরবানে শস্য ব্যবস্থাপনা প্রযুক্তি উদ্ভাবন এবং নিবিড়তা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
বান্দরবান, ২৬ সেপ্টেম্বর ২০২০ (বাসস): জেলায় আজ চর, উত্তরাঞ্চল ও পাহাড়ী এলাকার ফসলের লাভজনক শস্য ব্যবস্থাপনা প্রযুক্তি উদ্ভাবন এবং শস্য নিবিড়তা বৃদ্ধিকরণ বিষয়ক দিনব্যাপি এক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার সকালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বান্দরবান জেলা কার্যালয় এবং খাগড়াছড়ি উপকেন্দ্রের উদ্যোগে বান্দরবানের হর্টিকালচার সেন্টারের সভাকক্ষে দিনব্যাপী এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
বান্দরবানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবদি ড. এ কে এম নাজমুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিক ড. মো আবদুর রৌফ।
এসময় অন্যান্যদের মধ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাঙামাটি অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো ফজলুর রহমান, খাগড়াছড়ি পাহাড়ী কৃষি গবেষণা কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মুন্সী রাশীদ আহমদ, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা), মংমনসিংহ- এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও কর্মসূচী পরিচালক ড. মো. শহীদুল ইসলাম, রাঙামাটিতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ পবন কুমার চাকমাসহ বান্দরবান, রাঙামাটি ও খাগাড়াছড়ি জেলার কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন
দিনব্যাপী এই প্রশিক্ষণে পাহাড়ী এলাকায় ফসলের লাভজনক শস্য ব্যবস্থাপনা প্রযুক্তি উদ্ভাবন এবং শস্যেও নিবিড়তা বৃদ্ধি সর্ম্পকে বিভিন্ন ধারণা দেওয়া হয়।
বাসস/সংবাদদাতা/১৮৫৪/এমকে