বাসস দেশ-৫ : চট্টগ্রামে নতুন করে ৪৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত

100

বাসস দেশ-৫
চট্টগ্রাম-করোনা-শনাক্ত
চট্টগ্রামে নতুন করে ৪৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত
চট্টগ্রাম, ২৬ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে নতুন ৪৩ জনের শরীরে। সংক্রমণের হার ৬ দশমিক শূন্য ৫ শতাংশ। করোনাক্রান্তদের একজনের মৃত্যু হয়েছে।
সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ ২৪ ঘণ্টার রিপোর্ট মতে, গতকাল শুক্রবার চট্টগ্রামের ছয়টিসহ মোট সাতটি ল্যাবে ৭১০ জনের নমুনা পরীক্ষা করে শহরের ৩৩ জন ও গ্রামের ১০ জনকে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়। ফলে জেলায় মোট সংক্রমিতের সংখ্যা এখন ১৮ হাজার ৬১৩ জন। এ সময়ে একজন করোনা রোগী মারা যান এবং সুস্থ হয়েছেন ৮০ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে জানা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৬৯ জনের নমুনার মধ্যে পরীক্ষায় ১২ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৫১টি নমুনায় ৯টিতে করোনার জীবাণু থাকার প্রমাণ মিলেছে।
একইভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষায় ৩ জন করোনাক্রান্ত শনাক্ত হন। এছাড়া নগরীর বেসরকারি তিনটি ল্যাবরেটরি ইম্পেরিয়াল হাসপাতালে ৬৫ নমুনায় ৭টি, শেভরনে ৪২টিতে ৭টি এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১২টিতে ৪টি করোনার ভাইরাস পাওয়া যায়। চট্টগ্রামের ১১টি নমুনা পাঠানো হয় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে। পরীক্ষায় একজন করোনাক্রান্ত বলে চিহ্নিত হন।
এদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে করোনার কোনো নমুনা পরীক্ষা হয়নি।
বাসস/জিই/কেএস/কেসি/১৪২০/-আসাচৌ