পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে

211

পাবনা, ২৬ সেপ্টেম্বর, ২০২০(বাসস) : পাবনা-৪ আসনের উপনির্বাচন আজ সকাল ৯টা থেকে শান্তিপুর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত।
ভোটারের উপস্থিতি বেশ ভালো। লাইনে দাঁড়িয়ে ভোটারদের ভোট দিতে দেখা গেছে। সামাজিক দূরত্ব মেনে ভোটগ্রহণ চলছে। নির্বাচনকে কেন্দ্র করে চার স্তরের নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।
পাবনার ঈশ্বরদী-আটঘরিয়া উপজেলা নিয়ে গঠিত এই সংসদীয় আসন। উপ-নির্বাচনের কারণে দ’ুটি উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।
পাবনা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, পাবনা-৪ আসনে মোট ভোটার ৩ লাখ ৮১ হাজার ১১২। মোট ভোটার কেন্দ্রের সংখ্যা ১২৯। ২ হাজার ৩০১ পিজাইডিং অফিসার দায়িত্ব পালন করছেন।
নির্বাচনী এলাকায় র‌্যাব ও বিজিবি টহলের পাশাপাশি নির্বাহী এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রয়েছে ভ্রাম্যমাণ আদালত।
পাবনার পুলিশ সুপার, শেখ রফিকুল ইসলাম বলেন, একটি ভোট কেন্দ্রে এক হাজার ১০০ পুলিশ সদস্য, এক হাজার ৫৪৮ আনসার সদস্য ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।
কেউ যদি কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চায়, তবে তা কঠোরভাবে দমন করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সচেষ্ট রয়েছে।
সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে আসনটি শুন্য হয়। এ আসনে আওয়ামী লীগ, বিএনপি জাতীয় পার্টিসহ প্রধান তিন দলের তিন জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন।