নিউজিল্যান্ড-আফগানিস্তানের বিপক্ষে সিরিজ স্থগিত করলো অস্ট্রেলিয়া

317

সিডনি, ২৫ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : করোনাভাইরাসের কারনে নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজ খেলবে না ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
আইসিসির ফিউচার ট্যুর প্লান অনুযায়ী আগামী নভেম্বরে পার্থে আফগানদের সাথে এক ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিলো অস্ট্রেলিয়ার। আর আগামী জানুয়ারিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরের কথা ছিল কিউইদের। এই দু‘টি সিরিজই স্থগিত করলো সিএ। তবে ডিসেম্বরে দেশের মাটিতে ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ অব্যাহত রেখেছে সিএ।
এক বিবৃতি আজ এমনটা জানায় সিএ। সিএ‘র প্রধান নির্বাহী নিক হকলি বলেন, ‘করোনার কারনে নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দু‘টি স্থগিত করা হয়েছে। ২০২৩ সাল পর্যন্ত চলমান আইসিসির এফটিপির মধ্যেই দু‘টি সিরিজ আয়োজন করতে আশাবাদী আমরা। আমাদের বন্ধু নিউজিল্যান্ড এবং আফগানিস্তান বোর্ডের সাথে আমরা এতত্রে কাজ করতে চাই। পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা ম্যাচগুলো আয়োজন করতে পারবো বলে আশাবাদি।’
ভারতের বিপক্ষে সিরিজ নিয়ে হকলি বলেন, ‘ভারতকে স্বাগত জানাতে প্রস্তুত সিএ। আশা করছি, তিন ফরম্যাট মিলিয়ে দুর্দান্ত কিছু ম্যাচ উপহার দেয়া যাবে।‘
আগামী ডিসেম্বরে চারটি টেস্ট, তিন করে ওয়ানডে-টি-২০ ম্যাচ খেলতে অস্ট্রেলিয়া সফর করবে ভারত। ১৭ ডিসেম্বর থেকে ভারত-অস্ট্রেলিয়া লড়াই শুরু হবে।