বাসস ক্রীড়া-১ : রাহুলের সেঞ্চুরির কাছে হারলো কোহলি-ডি ভিলিয়ার্সরা

105

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-আইপিএল
রাহুলের সেঞ্চুরির কাছে হারলো কোহলি-ডি ভিলিয়ার্সরা
দুবাই, ২৫ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ত্রয়োদশ আসরে প্রথম সেঞ্চুরির করলেন কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল। রাহুলের অনবদ্য সেঞ্চুরিতে পাঞ্জাব ৯৭ রানে হারিয়েছে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। ম্যাচ সেরা রাহুল ৬৯ বলে অপরাজিত ১৩২ রান করেন। আইপিএলের ইতিহাসে ভারতীয়র যেকোন ব্যাটসম্যানের এটি ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস।
গতরাতে দুবাইয়ে টস জিতে প্রথমে ফিল্ডিংএ নামে ব্যাঙ্গালুরু। ওপেনার হিসেবে নেমে ব্যাঙ্গালুরুর বোলারদের উপর তান্ডব চালিয়েছেন রাহুল। সতীর্থদের সহায়তা না পেলেও, এক প্রান্ত আগলে দ্রুত রান তুলেছেন তিনি। ৩৬ বলে হাফ-সেঞ্চুরি পুরন করেন রাহুল।
১৮তৃৃম ওভারের প্রথম দু’বলে দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ডেল স্টেইনকে ছক্কা ও চার মেরে এবারের আসরে প্রথম, আইপিএলের ইতিহাসে ৫৯তম ও নিজের দ্বিতীয় সেঞ্চুরি করেন রাহুল। ৬২ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। প্রতিপক্ষ অধিনায়ক কোহলির হাতে দু’বার জীবন পাওয়া রাহুল তার ১৩২ রানের ইনিংসটি সাজান ১৪টি চার ও ৭টি ছক্কায়। রাহুলের নৈপুন্যে ২০ ওভারে ৩ উইকেটে ২০৬ রান পায় পাঞ্জাব।
২০৭ রানের জবাবে ১৭ ওভারে ১০৯ রানে গুটিয়ে যায় ব্যাঙ্গালুরু। অর্থাৎ, রাহুলের রানের ধারে কাছেও যেতে পারেনি কোহলির দল। দলের পক্ষে ওয়াশিংটন সুন্দর ৩০, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ২৮ ও অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ২০ রান করেন। পাঞ্জাবের অশ্বিন ও বিষনু ৩টি করে উইকেট নেন।
২ খেলায় ১টি করে সমান জয় এখন পাঞ্জাব ও ব্যাঙ্গালুরুর।
বাসস/এএমটি/১৪০০/স্বব