বাসস ক্রীড়া-১১ : বার্সেলোনা ছেড়ে এভারটনে গেলেন ডিগনে

242

বাসস ক্রীড়া-১১
ফুটবল-বার্সেলোনা-এভারটন
বার্সেলোনা ছেড়ে এভারটনে গেলেন ডিগনে
লন্ডন, ১ আগস্ট ২০১৮ (বাসস) : বার্সেলোনায় দুই বছর কাটিয়ে এভারটনে যোগ দিচ্ছেন লুকাস ডিগনে। প্রিমিয়ার লীগের ক্লাবটির সঙ্গে তিনি ৫ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। ফ্রান্সের এই আন্তর্জাতিক লেফট ব্যাককে বিক্রির কথা আগেই ঘোষণা করেছিল বার্সা। যার প্রাথমিক দলবদল ফি ধার্য্য করেছিল ২০.২ মিলিয়ন ইউরো।
২০১৬ সালে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন ডিগনে। তবে কতালান ক্লাবে না খেলে তিনি ধারের খেলোয়াড় হিসেবে খেলেছেন ইতালীয় জায়ান্ট রোমায়। শেষ দিকে জর্ডি আলবার পবির্তিত হিসেবে বার্সেলোনার জার্সি গায়ে চড়িয়ে ১২টি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন তিনি।
২৫ বছর বয়সি এই তারকাকে অবশ্য ১৬.৫ মিলিয়ন ইউরোতে দলে ভিড়িয়েছে এভারটন। যার ক্যাম্প ন্যুর অভিজ্ঞতা এভারটনে কাজে লাগানো সম্ভব হবে। এভারটনের অফিসিয়াল ওয়েবসাইটকে এই ফরাসি ডিফেন্ডার বলেন, ‘এভারটন ইতিহাস সমৃদ্ধ একটি বড় ক্লাব। আমি (এখানে) মানস্পন্ন ম্যাচ খেলতে চাই এবং দলকে জিতিয়ে সমর্থকদের মধ্যে রোমাঞ্চ ছড়িয়ে দিতে চাই।
রোমায় আমি ভাল ফুটবল খেলেছি, বার্সেলোনায়ও তাই। বিশ্ব সেরা খেলোয়াড়দের সঙ্গে ফুটবল খেলে আমি ব্যক্তিগত এবং খেলোয়াড় হিসেবে অনেক দূর এগিয়ে গেছি। আপনি যখন সেরা খেলোয়াড়দের সঙ্গে খেলবেন তখন সেটি আপনার দক্ষতা বাড়াতেও সহায়তা করবে। খেলা চলাকালে অনুশীলন মাঠেও সহায়তা করবে। কারণ তখন আপিনি আপনার সেরাটাই বের করে আনার চেষ্টা করবেন।’
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৯৪০/মোজা/স্বব