দুর্ঘটনায় দু’শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষামন্ত্রী মর্মাহত : শিক্ষার্থীদের ধৈর্য্য ধরার আহবান

263

ঢাকা, ১ আগস্ট, ২০১৮ (বাসস) : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রাজধানীর বিমানবন্দর সড়কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দু’জন শিক্ষার্থীর নিহতের ঘটনায় গভীর শোক ও মর্মবেদনা প্রকাশ করেছেন।
তিনি বলেন,‘অনাকাঙ্খিত এই দুর্ঘটনায় সহপাঠীর মৃত্যুতে কোমলমতি শিক্ষার্থীসহ শিক্ষা পরিবারের আমরা সকলেই শোকার্ত।’
নুরুল ইসলাম নাহিদ শোকার্ত কোমলমতি শিক্ষার্থীদের শোক সংবরণ করে শান্ত থাকা ও ধৈর্য্য ধরারও আহবান জানান।
তিনি শিক্ষা পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে এবং সহমর্মিতা প্রকাশ করে বলেন,সংশ্লিষ্ট দোষীদের সর্বোচ্চ শাস্তির বিষয়ে আইনানুগ কার্যক্রম গ্রহণ অব্যাহত আছে।
নুরুল ইসলাম নাহিদ আজ সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্টদের সঙ্গে এক তাৎক্ষণিক সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন।
শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবগণ এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. মাহবুবুর রহমানসহ সংশ্লিষ্টরা সভায় উপস্থিত ছিলেন।
শিক্ষামন্ত্রী বলেন, উক্ত দুর্ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা এবং সড়ক পরিবহনকে আরও সুশৃঙ্খল ও নিরাপদ করার লক্ষ্যে প্রধানমন্ত্রী ইতোমধ্যে কঠোর নির্দেশনা প্রদান করেছেন। সে অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয় যথাযথ উদ্যোগ গ্রহণ করেছে এবং দোষীদের গ্রেফতার করেছে।
তিনি সংশ্লিষ্ট সকল শিক্ষক, অভিভাবক ও অন্যান্যদের শিক্ষার্থীদের পাশে থেকে শিক্ষা কার্যক্রমে সহয়োগিতা করার জন্য ভূমিকা রাখারও আহবান জানান।