বাসস দেশ-৩৮ : তোপখানা রোডে সার্জিক্যাল মার্কেটে র‌্যাবের অভিযান ॥ ১৫ লাখ ৫০ হাজার টাকা জরিমানা

211

বাসস দেশ-৩৮
সার্জিক্যাল মার্কেট-র‌্যাব-অভিযান
তোপখানা রোডে সার্জিক্যাল মার্কেটে র‌্যাবের অভিযান ॥ ১৫ লাখ ৫০ হাজার টাকা জরিমানা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : রাজধানী তোপখানা রোডের গফুর টাওয়ারে সার্জিক্যাল মার্কেটে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
এসময় অনুমোদন ও মানহীন অক্সিমিটার, প্রেসার মেশিন ও ডেঙ্গু পরীক্ষার কিট রাখার অভিযোগে ১৪টি সার্জিকাল দোকানকে ১৫ লাখ ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া বিপুল পরিমাণ সার্জিক্যাল পণ্য জব্দ করা হয়।
এর মধ্যে মোস্তফা সার্জিক্যালকে ২ লাখ, এজে সার্জিক্যালকে ১ লাখ ৫০ হাজার, ক্যাপিটাল হেলথ কেয়ারকে ২ লাখ, লিলিমা সার্জিক্যালকে ৫০ হাজার, লামিয়া সাইন্টিক সার্জিক্যালকে ৫০ হাজার, ফাহিম সার্জিক্যালকে ৫০ হাজার, রাকিব সার্জিক্যালকে ১ লাখ, মায়ের আর্শিবাদ সার্জিক্যালকে ১ লাখ, বায়োকেয়ারকে ৩ লাখ, জেনেসিস ইন্টার ন্যাশনালকে ৫০ হাজার, বিএম ট্রেড ইন্টারণ্যাশনালকে ৫০ হাজার, নওশিন সার্জিক্যালকে ৫০ হাজার ও রোমেড সার্জিক্যালকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে আজ বুধবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বাসসকে বলেন, আমাদের কাছে অভিযোগ ছিল অক্সিমিটার ও প্রেসার মেশিন একাধিক কিনে নিয়ে গেলে ৩টি কাজ করলে দুটি করছে না। এরই পরিপ্রেক্ষিতে অভিযান চালানো হয়েছে। অভিযানে দেখা যায় ওইসব সার্জিক্যাল দোকানে অনুমোদন ও মানহীন অক্সিমিটার, প্রেসার মেশিন ও এমনকি ডেঙ্গু কীট বিক্রির জন্য রাখা হয়েছে।
ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
বাসস/এএসজি/এমএমবি/২২০০/এবিএইচ