রাহি বাদে সব ক্রিকেটারের করোনা রিপোর্ট নেগেটিভ

227

ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : করোনায় আক্রান্ত বাংলাদেশ ক্রিকেট দলের পেসার আবু জায়েদ রাহি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।
বোর্ডের দেয়া বিবৃতিতে বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর বলেন, ‘পেস বোলার আবু জায়েদ ছাড়া বাকি সকলের করোনা রিপোর্ট নেগেটিভ। আবু জায়েদকে আইসোলেশনে রেখে কোভিড-১৯ গাইডলাইন অনুসারে চিকিৎসা দেয়া হচ্ছে এবং সেই গাইডলাইন অনুসারেই পরবর্তীতে তার করোনা টেস্ট করা হবে। আইসোলেশনে থেকে বিসিবি’র অধীনে চিকিৎসা নিবেন রাহি’
শ্রীলংকার মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে গতকাল ২৭ ক্রিকেটার-সাপোর্টিং স্টাফসহ ৩৫ জনের প্রথম দফায় আনুষ্ঠানিক করোনা পরীক্ষা করায় বিসিবি।
এই ৩৫ জনের মধ্যে করোনা পরীক্ষায় পজিটিভ আসে রাহির। বাকী সবার রিপোর্ট নেগেটিভ আসে। প্রাণঘাতি ভাইরাসের আক্রান্ত রাহিকে জাতীয় ক্রিকেট একাডেমিতে আইসোলেশনে রেখে চিকিৎসা দিচ্ছে বিসিবি’র মেডিকেল ইউনিট। আগামী ২৫ সেপ্টেম্বর দুই দফার এই আনুষ্ঠানিক টেস্টের দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে।
শ্রীলংকার বিপক্ষে সিরিজের জন্য গত রোববার থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে স্কিল অনুশীলন করছে বাংলাদেশ। আজ অনুশীলনে ছিলেন না- এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, লিটন দাস। বাকি ২৪ জনই অনুশীলনে ঘাম ঝড়ান।
আজকের অনুশীলনে নতুন যোগ দেওয়া ক্রিকেটাররা হলেন- নাঈম হাসান, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, সৈয়দ খালেদ আহমেদ, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, সাইফ হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন।