বাসস দেশ-১৮ : ক্ষতিপূরণ পেল মৃত প্রবাসী বাংলাদেশী কর্মী হুমায়ন কবিরের পরিবার

149

বাসস দেশ-১৮
হুমায়ন-ক্ষতিপূরণ
ক্ষতিপূরণ পেল মৃত প্রবাসী বাংলাদেশী কর্মী হুমায়ন কবিরের পরিবার
ঢাকা, ১ আগস্ট, ২০১৮ (বাসস) : এক কোটি দশ লাখ দশ হাজার টাকা ক্ষতিপূরণ পেল সৌদি আরবে মৃত প্রবাসী বাংলাদেশি কর্মী ডা. হুমায়ন কবিরের পরিবার।
আজ বুধবার সকালে ঢাকার ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ভবনে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সম্মেলন কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. নমিতা হালদার ক্ষতিপূরণের এই অর্থের চেক হুমায়নের স্ত্রী শাহনাজ বেগমের হাতে হস্তান্তর করেন।
এ সময় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, বিএমইটির মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তীসহ বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
হুমায়ন কবির সৌদি আরবের একটি হাসপাতালে দীর্ঘ ১৪ বছর চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন। তিনি গত ১৩ জানুয়ারি ২০১৪ সালে হাসপাতালে কর্মরত থাকা অবস্থায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
সৌদিস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইংয়ের ঐকান্তিক প্রচেষ্টায় এবং ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের নিয়মিত তদারকিতে ক্ষতিপূরণের এই অর্থ আদায় করা সম্ভব হয়েছে।
দূতাবাসের মাধ্যমে ক্ষতিপূরণের অর্থ প্রাপ্তি ৭ দিনের মধ্যে পরিবারের নিকট উক্ত অর্থ হস্তান্তর করা হয়েছে। হুমায়ন করিব এর পরিবারকে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড হতে ২০১৪ সালেই ৩ লক্ষটাকা আর্থিক অনুদান এবং লাশ পরিবহন ও দাফন বাবদ ৩৫ হাজার টাকা দেয়া হয়।
বাসস/সবি/বিকেডি/১৭৪১/কেজিএ