শেরপুরে বিনামূল্যে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ

363

শেরপুর, ২২ সেপ্টেম্বর ২০২০ (বাসস): জেলার নকলা উপজেলায় খরিপ-২ মৌসুমে ২০২০-২০২১ অর্থবছরের প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক তিনশ’জন কৃষকের মাঝে আজ বিনামূল্যে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নকলা উপজেলা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব সামগ্রি বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নকলা উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস ও অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ রোকসানা নাসরিন।
আরও বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ শেখ ফজলুল হক মনি ও উপজেলা কৃষক লীগের আহবায়ক আলমগীর আজাদ প্রমুখ।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস জানান, প্রত্যেক কৃষককে প্রতিবিঘা জমিতে আবাদের জন্য পাঁচকেজি করে মাসকলাই বীজ, ১০ কেজি করে ডাই এমোনিয়াম ফসফেট (ডিএপি) ও পাঁচকেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার প্রদান করা হয়। যার আর্থিক মূল্য ৬৮৫ টাকা। এ হিসাবে উপজেলার উপকারভোগী তিনশ’জন কৃষকরে মাঝে মোট দুইলাখ পাঁচহাজার পাঁচশ’ টাকার আর্থিক মূল্যের বীজ ও সার বিতরণ করা হয়।
তিনি জানান, তিনশ’জন উপকারভোগী কৃষকের মধ্যে চন্দ্রকোনা ইউনিয়নের ১৭০ জন, চর অষ্টধর ইউনিয়নের ৯০ জন,ও পাঠাকাটা ইউনিয়নের ৪০ জন।