বাসস ক্রীড়া-১০ : ইব্রার জোড়া গোলে জয় দিয়ে লীগ মিশন শুরু করল এসি মিলান

110

বাসস ক্রীড়া-১০
ফুটবল-সিরি এ-এসি মিলান
ইব্রার জোড়া গোলে জয় দিয়ে লীগ মিশন শুরু করল এসি মিলান
মিলান, ২২ সেপ্টেম্বর ২০২০ (বাসস/এএফপি) : জ্লাটান ইব্রাহিমোভিচের জোড়া গোলে জয় দিয়ে সিরি এ লীগ মিশন শুরু করল এসি মিলান। সোমবার অনুষ্ঠিত ম্যাচে তারা ২-০ গোলে হারিয়েছে বোলোনিয়াকে।
আগামী মাসে ৩৯ বছরে পা রাখতে যাওয়া ইব্রাহিমোভিচ ওই ম্যাচে প্রমান করেছেন তার এখনো দেয়ার অনেক কিছু আছে। তার গোল করার দক্ষতা এখনো অটুট আছে। গত সপ্তাহে ইউরোপা লীগে আইরিশ ক্লাবের বিপক্ষেও গোল করেছেন তিনি।
নিজের এই প্রদর্শনী প্রসঙ্গে সুইডিশ ওই তারকা বলেন,‘ আমার বয়স যদি ২০ বছর হতো, তাহলে আমি আরো দুটি বেশী গোল করতে পারতাম। আমি বেঞ্জামিন বাটনের মত, জন্মেছি বয়স্ক হয়ে, তবে যুবক হয়ে মারা যাব।’ সত্যিকার অর্থে দলটি ভাল কাজ করেছে। আপনারা হয়তো দেখেছেন আমরা এখনো শতভাগ দিতে পারছি না। তবে ভাল সুচনার জন্য এই জয়টি গুরুত্বপুর্ন ছিল।’
ম্যাচের ৩৫ মিনিটে থিয়ো হার্নান্দেজের ক্রসের বলে লাফিয়ে উঠে হেড করে জালে জড়িয়ে দেন ইব্রা। সান সিরোর মাঠে প্রবেশের সুযোগ পাওয়া এক হাজার দর্শক নিমিষেই মেতে ওঠে বিজয়োল্লাসে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর এই প্রথম মাঠে দর্শক প্রবেশের অনুমতি পেয়েছিল সিরি এ লীগ। সেখানে অধিকাংশই ছিল আমন্ত্রিত দর্শক। বিশেষ করে করোনা কালে সম্মুখ সমরের সৈনিক স্বাস্থ্যকর্মীদেরকেই সেখানে আমন্ত্রন জানানো হয়েছিল।
কিছুক্ষনের মধ্যে ফের গোলের সুযোগ পেয়েছিলেন এই সুইডিশ তারকা। কিন্তু তার ওই প্রচেস্টা রুখে দেন ব্রাজিলীয় ডিফেন্ডার ড্যানিলো।
বিরতির ছয় মিনিট পর অবশ্য দ্বিতীয় গোল পেয়ে যান ইব্রাহিমোভিচ। সতীর্থ ইসমায়েল বেনাচেরকে বিধি বহির্ভুত ভাবে বাঁধা দেয়ায় রিকার্ডো ওরসিলিনির বিরুদ্ধে ফাউলের নির্দেশ দেন কর্তব্যরত রেফারি। পেনাল্টি থেকে গোল করে এসি মিলানকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন ইব্রা।
ম্যাচের বয়স যখন ঘন্টার কাঁটায়, তখন প্রতি আক্রমন দিয়ে তৃতীয় গোলের সুযোগ সৃস্টি করেছিলেন সুইডিশ কিংবদন্তী। কিন্তু বোলোনিয়ার গোলপোস্টে তা দৃঢ়তা দিয়ে প্রতিহত করেছেন গোল রক্ষক লুকাজ স্করোপস্কি।
বোলোনিয়া কোচ সিনিসা মিহাজোলভিচ বলেন,‘ তাদের দলে ইব্রাহিমোভিচ ছিল, আমাদের দলে নেই। ইব্রাই দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছেন। মিলান যে সুযোগগুলো সৃস্টি করেছে তার সব ওই সুইডিশকে বেস্টন করে। তবে খেলাটি ছিল ভারসাম্যপুর্ন। হয়তো আমাদের নিজেদের উপর আস্থা কম রয়েছে। কিন্তু আমরা দুটি বড় সুযোগ সৃস্টি করেছিলাম।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫০/স্বব