বাসস দেশ-১৯ : সাবেক ভিপি নূরের বিরুদ্ধে আরও একটি মামলা

79

বাসস দেশ-১৯
ভিপি নূর-মামলা
সাবেক ভিপি নূরের বিরুদ্ধে আরও একটি মামলা
ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রেীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূরসহ ছয়জনের বিরুদ্ধে আরও একটি মামলা করা হয়েছে।
ডিএমপি’র উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন আজ দুপুরে বাসসকে জানিয়েছেন, ‘সোমবার সন্ধ্যায় নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং ডিজিটাল নিরাপত্তা আইনে নূরসহ ৬ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে’।
তিনি জানান, রোববার রাতে রাজধানীর লালবাগ থানায় নূর ও ছয় জনের বিরুদ্ধে যে মেয়েটি মামলা করেছে, তিনিই কোতোলি থানায় এ মামলাটিও করেন।
রাজধানীর কোতোয়ালি থানায় ভুক্তভোগী তরুণী বাদি হয়ে নারী নির্যাতন ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।
মঙ্গলবার মামলার বিষয়টি বাসসকে নিশ্চিত করে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান জানান, ‘সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে অপহরণ, ধর্ষণ, ধর্ষণে সহযোগিতা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে হেয় প্রতিপন্ন করার অভিযোগে ওই তরুণী নূরসহ ছয়জনকে আসামি করে এ মামলা করেন। একজন তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। তদন্তের পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এরআগে রোববার (২০ সেপ্টেম্বর) রাতে রাজধানীর লালবাগ থানায় ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে নূরসহ ৭ জনকে আসামি করে মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ শিক্ষার্থী।
এদিকে সোমবার সন্ধ্যায় রাজধানীতে একটি বিক্ষোভ মিছিল বের করে নূরের সহযোগিরা। মিছিলটি মৎস্য ভবনের সামনে আসলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে পুলিশের ৫ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে নূরসহ সাতজনকে আটক করে পুলিশ। তাদের মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নেয়া হয়। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়।
বাসস/এফএইচ/১৬২০/-কেকে