বাসস দেশ-১০ : জাবালে নূর পরিবহনের দুই বাসের নিবন্ধন বাতিল

147

বাসস দেশ-১০
নিবন্ধন-বাতিল
জাবালে নূর পরিবহনের দুই বাসের নিবন্ধন বাতিল
ঢাকা, ১ আগস্ট, ২০১৮ (বাসস) : রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জাবালে নূর পরিবহনের দুই বাসের নিবন্ধন ও রুট পারমিট বাতিল করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।
বুধবার সকালে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান চালায় বিআরটিএ। এ সময় বাস দুটির নিবন্ধন ও রুট পারমিট বাতিলের ঘোষণা দেন বিআরটিএ’র চেয়ারম্যান মো. মশিয়ার রহমান।
এদিকে বিআরটিএ’র উপ-পরিচালক মো. মাসুদ আলম আজ বাসস’কে জানান, দু’শিক্ষার্থীর নিহতের ঘটনায় জাবালে নূর পরিবহনের দুই বাসের নিবন্ধন বাতিল করা হয়েছে। বাস দু’টির লাইসেন্স বাতিলের প্রক্রিয়া শুরু হয়েছে।
তিনি বলেন, ফিটনেসবিহীন যান চলাচল এবং লাইসেন্স বিহিন গাড়ি চালানো বন্ধে রাজধানীতে ৬ থেকে ৭টি মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।
অভিযানে ফিটনেসবিহীন বেশকিছু গাড়িকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা, ১৮ জন চালককে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ৭টি মামলা দেওয়া হয়।
রোববার দুই বাসের রেষারেষিতে বিমানবন্দর সড়কে কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় আহত হয় আরো বেশ কয়েকজন শিক্ষার্থী।
বাসস/নিজস্ব/এফএইচ/১৬৪০/কেজিএ