সাউদাম্পটনের বিপক্ষে টটেনহ্যামের জয়ে সনের চার গোল

227

লন্ডন, ২১ সেপ্টেম্বর ২০২০ (বাসস) : দক্ষিণ কোরিয়ান তারকা সন হেয়াং-মিনের চার গোলে সেন্ট মেরিসে রোববার সাউদাম্পটনকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে প্রিমিয়ার লিগে প্রথম জয় তুলে নিয়েছে টটেনহ্যাম হটস্পার।
মাত্র ২৪ ঘন্টা আগে রিয়াল মাদ্রিদ থেকে গ্যারেথ বেলকে উড়িয়ে আনার পর হোসে মরিনহো দলের হয়ে উড়ন্ত পারফরমেন্স দেখিয়েছেন সন। রিয়াল মাদ্রিদ থেকে এক বছরের ধারে সাত বছর পর আবারো টটেনহ্যামে ফিরেছেন সাবেক তারকা বেল। কিন্তু হাঁটুর ইনজুরির কারনে ওয়েলস এই তারকা মধ্য অক্টোবরের আগে স্পার্সদের জার্সি গায়ে মাঠে নামতে পারবেন না। যে কারনে মরিনহোকে পুরনো তারকা সন ও হ্যারি কেনের উপরই নির্ভর করতে হয়েছে। এই জুটির যোগ্যতা নিয়ে কেউই কখনো প্রশ্ন তুলেনি। সাউদাম্পটনের বিপক্ষেও তাই দুজনেই নিরবেই নিজেদের প্রমান করে গেছেন।
৩২ মিনিটে ড্যানি ইনগিস প্রথম গোল করে সাউদাম্পটনকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু বিরতির আগেই ম্যাচে সমতা ফেরান সন। এরপর দ্বিতীয়ার্ধে করেছেন আরো তিন গোল। প্রথমার্ধে কেন দুটি বল জালে জড়ালেও অফ-সাইডের কারনে তা বাতিল হয়ে যায়। কিন্তু দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্তে দলের হয়ে পঞ্চম গোলটি করে স্কোরলাইনে ঠিকই নাম লিখিয়েছেন স্পার্স অধিনায়ক।
এভারটনের কাছে পরাজিত হয়ে মৌসুম শুরু করা টটেনহ্যাম দ্বিতীয়ার্ধে দুর্দান্ত পারফরমেন্স দিয়ে বড় জয় তুলে নিল। কাল মধ্যমাঠে দেখা যায়নি ডেলে আলিকে। যে কারনে এই তারকা মিডফিল্ডারের ভবিষ্যত নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। মরিনহোর ইঙ্গিতও অবশ্য তার বিপরীতেই গেছে, ‘কিছু কিছু পজিশনে আমাদেও অনেক বেশী খেলোয়াড় হয়ে গেছে। তাদেও মধ্যে কাউকে না কাউকে তো দলের বাইরে থাকতেই হবে।’
ম্যাচের শুরুতেই চে এ্যাডামসের শট দারুন দক্ষতায় রুখে দেন স্পার্স গোলরক্ষক হুগো লোরিস। কিছুক্ষন পর আবারো রক্ষা পায় টটেনহ্যাম। লোরিস তার লাইন থেকে বেরিয়ে আসলে ইনগিস খালি জালে বল জড়ালেও পরবর্তীতে তা হ্যান্ডবলের কারনে বাতিল হয়ে যায়। গত মৌসুমে দুর্দান্ত পারফর্ম করা ইনগিসকে দলে নিতে বেশ চেষ্টা চালিয়েছিল টটেনহ্যাম। কিন্তু শেষ পর্যন্ত তা সফল হয়নি। ৩২ মিনিটে এই ইনিগসই সাউদাম্পটনকে এগিয়ে দেন। কাইল ওয়াকার-পিটার্সের লম্বা পাসে লোরিসকে এবার আর সফল হতে দেননি ইনগিস। প্রথমার্ধের স্টপেজ টাইমে কেনের ক্রস থেকে সন সাউদাম্পটন গোলরক্ষক এ্যালেক্স ম্যাককার্থিকে পরাস্ত করলে সমতায় ফিরে স্পার্সরা।
সনের এই গোল দারুনভাবে উজ্জীতি করে তুলে টটেনহ্যামকে। বিরতি থেকেই ফিরে এসে দুই মিনিটের মধ্যেই আরো এক গোল দিয়ে এগিয়ে যায় সফরকারীরা। ইংলিশ অধিনায়কের নিখুঁত পাসে সাউদাম্পটন রক্ষনভাগকে ভেঙ্গে সন নিজের দ্বিতীয় গোল করেন। ৬৪ মিনিটে কেনের লফটেড পাস থেকে হ্যাটট্রিক পূরণ করেন দক্ষিণ কোরিয়ান তারকা সন। এই দুই স্পার্স তারকার ক্ষুধা যেন এরপরেও মিটেনি। ৭৩ মিনিটে আবারো কেন ও সন মিলে দলের হয়ে চতুর্থ গোলটি করেন। এর মাধ্যমেই সনের নামের পাশে চতর্থ গোলটি যোগ হয়। ৮২ মিনিটে খুব কাছে থেকে কেন দলের হয়ে শেষ গোলটি করেন। এই নিয়ে প্রিমিয়ার লিগে কেন ও সন মিলে ২৪টি গোল করলেন। ৯০ মিনিটে ম্যাট দোহার্তিও পেনাল্টি থেকে প্রাপ্ত পেনাল্টিতে আরো একটি গোল পরিশোধ করেছেন ইনগিস।