নারীর স্বার্থ রক্ষায় এ সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে হবে : সমাজকল্যাণমন্ত্রী

242

ঢাকা, ১ আগস্ট, ২০১৮ (বাসস) : সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বর্তমান সরকারের আমলে নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে যে অগ্রগতি ঘটেছে তা গোটা এশিয়া অঞ্চলে উদাহরণ সৃষ্টি করেছ।
তিনি বলেন, শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, প্রশাসন, খেলাধুলা ও ব্যবসায় নারীর অংশগ্রহণসহ সবক্ষেত্রে নারীরা দিন দিন এগিয়ে যাচ্ছেন। সুতরাং নারীদের স্বার্থ রক্ষায় নারীদেরকেই বর্তমান সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে হবে।
সমাজকল্যাণ মন্ত্রী আজ বুধবার রাজধানীর মিন্টু রোডস্থ মন্ত্রীর সরকারি বাসভবনে ঢাকার রমনা থানা মহিলা আওয়ামী লীগের সবজী বাগান ইউনিটের কর্মী সভায় এ কথা বলেন।
নারীর ক্ষমতায়নে বিএনপি জামায়াতের উদাসীনতার সমালোচনা করে রাশেদ মেনন বলেন- বিএনপি-জামায়াত আমলের ফতোয়াবাজি, নারী নীতির বিরুদ্ধে অবস্থান ও হেফাজতের অশালীন ও অবাস্তব বক্তব্যকে প্রতিরোধ করেই নারীদের এগিয়ে যাওয়ার পথকে উন্মুক্ত করতে হয়েছে। এক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান অনস্বীকার্য; তার অবদান কেবল দেশেই নয়, এখন গোটা বিশ্বে স্বীকৃত।
আগামী জাতীয় নির্বাচনে নারী ভোটের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, এদেশের ভোটারের প্রায় অর্ধাংশ নারী এবং নির্বাচনে নারীর ভোট খুবই গুরুত্বপূর্ণ। অতীতে দেখা গেছে বিএনপি বিশেষ করে জামায়াত এই নারীদের বিভ্রান্ত করার জন্য ধর্মের নামে বাড়ি বাড়ি গিয়ে মিথ্যা ভিডিও প্রদর্শন, মিথ্যা তথ্য দিয়ে নানা প্রপাগান্ডা প্রচার করে থাকে।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, এ কারণে আমাদের মেয়েদের সবাইকে একইভাবে বাড়ি বাড়ি গিয়ে সকল মিথ্যাকে ব্যর্থ করে দিয়ে, সরকারের উন্নয়ন কার্যক্রম মেয়েদের কাছে তুলে ধরতে হবে। এ জন্য এখনই প্রস্তুত হোন এবং সময়কে কাজে লাগান।
রমনা থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ পারভীন শিমুর সভাপতিত্বে সভায় রমনা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, মহানগর মহিলা আওয়ামী লীগ নেত্রী মেহের নিগার তন্ময় প্রমুখ বক্তব্য রাখেন।