বাসস ক্রীড়া-৬ : ১৫০ মিলিয়ন ইউরোতেও লিওয়ানোদোস্কিকে ছাড়বে না বায়ার্ন

170

বাসস ক্রীড়া-৬
ফুটবল-লিওয়ানোদোস্কি
১৫০ মিলিয়ন ইউরোতেও লিওয়ানোদোস্কিকে ছাড়বে না বায়ার্ন
বার্লিন, ১ আগস্ট ২০১৮ (বাসস) : কোন মূল্যেই পোলিশ তারকা রবার্ট লিওয়ানোদোস্কিকে ছাড়বে না বায়ার্ন মিউনিখ, এমনকি এই অর্থ যদি ১৫০ মিলিয়ন ইউরোও হয় তবুও তাতে সায় দিবে না বেভারিয়ান্সরা। এমন জোড়ালো মন্তব্যই করেছেন ক্লাবটির চেয়ারম্যান কার্ল-হেইঞ্জ রুমেনিগে। এখনো বায়ার্নের সাথে তিন বছরের চুক্তি বাকি রয়েছে লিওয়ানোদোস্কির।
চলতি সপ্তাহের শুরুতে ক্লাবের হেড কোচ নিকো কোভাচ ইঙ্গিত দিয়েছিলেন চারটি বছর সফলভাবে আলিয়াঞ্জ এরিনাতে কাটানোর পরে লিওয়ানোদোস্কি ক্লাব ছাড়ার কথা চিন্তা করছেন। একইসাথে ২৯ বছর বয়সী এই স্ট্রাইকারের সাথে রিয়াল মাদ্রিদের যোগাযোগেরও গুঞ্জন রয়েছে। অন্যদিকে মরিজিও সারিও দলবদলের বাজারে চেলসির মূল লক্ষ্য হিসেবে লিওয়ানোদোস্কির কথাই বলতে চেয়েছেন।
তবে সব শঙ্কাকে পিছনে ফেলে রুমেনিগে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন পোলিশ তারকাকে নেবার জন্য কোন প্রস্তাবই তাদের কাছে গ্রহণীয় হবে না। রুমেনিগে বলেন, ‘লিওয়ানোদোস্কির ব্যপারে বলতে গেলে একটি বিষয় আমি সবাইকে বলতে চাই, বায়ার্ন এক্ষেত্রে অন্য ক্লাবগুলোর তুলনায় একেবারেই ভিন্ন। অন্যান্য ক্লাবগুলো নির্দিষ্ট পরিমান অর্থ দেখলেই দূর্বল হয়ে পড়ে। কিন্তু আমি বলতে চাই আমাদের দরজা বন্ধ হয়ে গেছে। তাকে নিয়ে আমরা পুরোপুরি সন্তুষ্ট। খুব কম সংখ্যক খেলোয়াড়ই আছে যারা তার জায়গা নিতে পারবে। তাকে ছেড়ে দেবার কোন আগ্রহ আমাদের নেই। ১০০ বা ১৫০ মিলিয়ন কোন বিষয় নয়, আমরা খুশী যে সে আমাদের দলে আছে।’
২০১৪ সালে বরুসিয়া ডর্টমুন্ড থেকে বায়ার্নে যোগ দেবার পরে লিওয়ানোদোস্কি চারটি বুন্দেসলিগা, দু’টি ডিএফএল-সুপারকাপ ও একটি ডিএফবি-পোকাল শিরোপা জয় করেছেন। গত পাঁচ মৌসুমে তিনবারই তিনি লিগে সর্বোচ্চ গোলদাতা মনোনীত হয়েছে। গত মৌসুমেও তিনি সর্বোচ্চ ২৯ গোল করেছিলেন।
বাসস/নীহা/১৫৫৫/মোজা/স্বব