বাসস দেশ-৪১ : তুরাগ থেকে অবৈধ অস্ত্র ও জাল নোটসহ স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক মালেক গ্রেফতার

342

বাসস দেশ-৪১
অবৈধ কর্মকন্ড-মালেক
তুরাগ থেকে অবৈধ অস্ত্র ও জাল নোটসহ স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক মালেক গ্রেফতার
ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : অবৈধ অস্ত্র বিক্রি, চাঁদাবাজি ও সন্ত্রাসী কমকান্ডের সাথে জড়িত থাকায় স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক আব্দুল মালেক ওরফে ড্রাইভার মালেককে (৬৩) রাজধানীর তুরাগ এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার ভোরে র‌্যাব-১ এর একটি দল তাকে গ্রেফতার করে।
এসময় তার কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন, ৫ রাউন্ড গুলি, ১লাখ ৫০হাজার বাংলাদেশী জাল নোট, ১টি ল্যাপটপ ও ১ টি মোবাইল উদ্ধার করা হয়।
র‌্যাব প্রাথমিক গোয়েন্দা অনুসন্ধানে জানতে পেরেছে, রাজধানীর তুরাগ এলাকায় মালেকের বিরুদ্ধে অবৈধ অস্ত্র ও জাল টাকরা ব্যবসা এবং চাঁদাবজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ পাওয়া গেছে।
র‌্যাব বলেছে, সরেজমিন অনুসন্ধানে জানা যায়, সে তার এলাকায় সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে শক্তির মহড়ার মাধ্যমে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে এবং জন জীবন অতিষ্ঠ করে তুলেছে। তার ভয়ে এলাকায় সাধারণ মানুষের মনে সর্বদা আতঙ্ক বিরাজ করে। সে দীর্ঘ দিন ওই এলাকায় চাঁদাবাজি, অবৈধ অস্ত্র এবং জাল টাকার ব্যবসা করে আসছে বলে জানা যায়।
র‌্যাব জানিয়েছে,প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে(মালেক) জানিয়েছে, সে পেশায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহণ পুলের একজন ড্রাইভার এবং একজন তৃতীয় শ্রেনীর কর্মচারী। তার শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণী। সে ১৯৮২ সালে সর্বপ্রথম সাভার স্বাস্থ্য প্রকল্পে ড্রাইভার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ১৯৮৬ সালে স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহণ পুলে ড্রাইভার হিসেবে চাকুরী শুরু
করে। বর্তমানে সে প্রেষণে স্বাস্থ্য ও শিক্ষা অধিদপ্তরে কর্মরত আছে। সে দীর্ঘ দিন যাবৎ অবৈধ অস্ত্র ব্যবসা, জাল নোট ব্যবসাসহ অস্ত্রের মাধ্যমে ভীতি প্রদর্শণ করে সাধারণ মানুষের কাছ হতে বিপুল পরিমান অর্থ হতিয়ে হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে।
র‌্যাব আরো জানিয়েছে, তার স্ত্রীর নামে দক্ষিণ কামারপাড়ায় দুটি সাততলা বিলাসবহুল ভবন, ১৫ কাঠা জমিতে একটি ডেইরি ফার্ম, ধানমন্ডির হাতিরপুল এলাকায় সাড়ে চার কাঠা জমিতে একটি নির্মাণাধীন ১০ তলা ভবন রয়েছে। এছাড়া বিভিন্ন ব্যাংকে নামে- বেনামে বিপুল পরিমাণ অর্থ গচ্ছিত রয়েছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
বাসস/সবি/এমএমবি/২৩২০/এবিএইচ