বাসস ক্রীড়া-৫ : মার্কোস রোহোর দিকে দৃষ্টি দিয়েছে এভারটন

177

বাসস ক্রীড়া-৫
ফুটবল-এভারটন
মার্কোস রোহোর দিকে দৃষ্টি দিয়েছে এভারটন
লন্ডন, ১ আগস্ট ২০১৮ (বাসস) : ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার মার্কোস রোহোর দিকে এখন নজড় দিয়েছে এভারটন।
বিশ্বকাপের পরে ছুটি কাটিয়ে ইনজুরি আক্রান্ত আর্জেন্টাইন এই ডিফেন্ডার ম্যানচেস্টারে ফিরেছেন। প্রাক মৌসুম সফরের অংশ হিসেবে ইউনাইটেড বর্তমানে যুক্তরাষ্ট্রে থাকলেও রোহো দলের সাথে যাননি। যে কারণে তার ভবিষ্যত নিয়ে শঙ্কা বেড়েই চলেছে। সূত্রমতে জানা গেছে মার্চে ইউনাইটেডের সাথে চুক্তি নবায়ন করলেও ২৮ বছর বয়সী রোহোর জন্য দলবদলের আলোচনা উন্মুক্ত করে দিয়েছে প্রিমিয়ার লিগের জায়ান্টরা। গত মৌসুমে ইউনাইটেডের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় মাত্র ১২টি ম্যাচে খেলেছেন রোহো। মে মাসে চেলসির বিপক্ষে এফএ কাপের ফাইনালেও হোসে মরিনহোর বিবেচনায় তিনি দলে আসতে পারেননি।
এদিকে সূত্রটি আরো জানিয়েছে এভারটনের নতুন বস মার্কো সিলভা গুডিসন পার্কে রোহোকে পেতে বেশ আগ্রহী হয়ে উঠেছেন। এই সেন্টার-ব্যাক তারকার জন্য ইউনাইটেড ১৫ মিলিয়ন থেকে ২০ মিলিয়ন পাউন্ড দাবী করছে। ২০১৪ সালে স্পোর্টিং লিসবন থেকে ১৬ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে রোহো ওল্ড ট্র্যাফোর্ডে এসেছিলেন।
তবে এবারের লিগের নতুন ক্লাব উল্ভসও রোহোর জন্য আগ্রহ প্রকাশ করেছে। আগামী ৯ আগস্ট দলবদলের ডেডলাইন শেষ হবার আগে ইউনাইটেড ম্যানেজার সেন্ট্রাল ডিফেন্স ও রাইট উইংয়ে দু’জন শক্তিশালী খেলোয়াড় দলভূক্ত করার ইঙ্গিত দিয়েছিলেন। সেজন্যই হয়তবা তিনি রোহোকে ছেড়ে দিচ্ছেন। আর এই তালিকায় এগিয়ে আছে লিস্টার সিটির হ্যারি ম্যাগুয়েরে, টটেনহ্যামের টবি অল্ডারউইরেল্ড ও বায়ান মিউনিখের জেরম বোয়াটেং।
বাসস/নীহা/১৫৫০/মোজা/স্বব