বাসস দেশ-২৪ : ঢাবিতে অধ্যাপক ড. এ. এইচ. এম হাবিবুর রহমান ট্রাস্ট ফান্ড গঠিত

106

বাসস দেশ-২৪
ঢাবি-ফান্ড
ঢাবিতে অধ্যাপক ড. এ. এইচ. এম হাবিবুর রহমান ট্রাস্ট ফান্ড গঠিত
ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফিন্যান্স বিভাগে অধ্যাপক ড. এ.এইচ. এম হাবিবুর রহমান ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে।
আজ উপাচার্য দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাবির কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়কে ১৫ লাখ টাকার একটি চেক প্রদান করা হয়।
প্রতিবছর এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ফিন্যান্স বিভাগ থেকে এমবিএ পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত একজন শিক্ষার্থীকে ‘অধ্যাপক ড. এ.এইচ. এম হাবিবুর রহমান স্বর্ণপদক’ এবং একজন মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।
এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
অন্যান্যের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শাব্বির আহমদ, বিভাগীয় শিক্ষক অধ্যাপক ড. এম খায়রুল হোসেন, অধ্যাপক ড. মাহমুদ ওসমান ইমাম, রেজিস্ট্রার মো. এনামউজ্জামান ও দাতা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন ।
অধ্যাপক ড. এ. এইচ. এম হাবিবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন (১৯৮১-১৯৮৭) এবং ফিন্যান্স বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। এই শিক্ষাবিদ ২০১৬ সালে বিশ্ববিদ্যালয় থেকে অবসর গ্রহণ করেন।
বাসস/সবি/এসএস/১৮২০/এএএ