গাজীপুরের উন্নয়নে ৮ হাজার কোটি টাকার কাজ চলছে : মোজাম্মেল হক

440

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, পরিকল্পিতভাবে গাজীপুরের উন্নয়নে সরকার ৮ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে এবং সে অনুযায়ী বিভিন্ন প্রকল্পের মাধ্যমে উন্নয়ন কাজ চলছে।
তিনি বলেন, ‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন পাস হয়েছে। গাজীপুরকে পরিকল্পিত নগরী গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করেছেন। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ এবং দেশ ও জাতি গঠনে জনপ্রতিনিধিদের পাশাপাশি সাংবাদিক ও পেশাজীবীদেরও বিশেষ ভূমিকা রাখতে হবে।’
গাজীপুর সাংবাদিক ইউনিয়ন (জিইউজে) উদ্যোগে বার্ষিক সাধারণ সভা-২০২০ উপলক্ষে ‘আধুনিক গাজীপুরের উন্নয়নে জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
আ.ক.ম. মোজাম্মেল হক বলেন, ঢাকা থেকে গাজীপুরের যাতায়াত সহজ করতে প্রকল্পের মাধ্যমে সড়ক যোগাযোগ ব্যবস্থা আধুনিকায়ন করা হচ্ছে। এতে প্রয়োজনীয় ফ্লাইওভার, ড্রেনেজ সুবিধাসহ সবকিছু থাকবে। ঢাকা গাজীপুর সড়কের ওপর চাপ কমাতে বিকল্প রাস্তা নির্মাণ করা হবে। লিংক রোড, বাইপাস সড়ক নির্মাণের মাধ্যমে যানজট সমস্যার সমাধান করা হবে। সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা, বনভূমি ও নদী রক্ষায় কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
জিইউজে’র সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে শনিবার জেলা শহরের শিববাড়ি মোড়ে একটি রেস্টুরেন্টের হল রুমে এই আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক অবজারভার পত্রিকার সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও ঢাকাস্থ গাজীপুর উন্নয়ন পরিষদের সভাপতি শামসুন্নহার ভূঁইয়া এমপি’ বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক এম এ বারী, গাজীপুর মহানগর আওয়ামী লীগ নেতা ও পরিবেশবিদ মো. শহীদুল্লাহ, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী মানিক ও গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর আবদুল আলীম মোল্লা।
ইকবাল সোবহান চৌধুরী বলেন, সাংবাদিক ও পেশাজীবী রাষ্ট্র ও সমাজের দর্পণ হিসেবে বিশেষ ভূমিকা পালন করেন। গণতন্ত্রকে শক্তিশালী ভিতের ওপর প্রতিষ্ঠা করতে পেশাজীবী সমাজ কাজ করছে। সমাজের সমস্যা তুলে ধরে উন্নয়নের জন্য অবদান রাখছে।