বাসস ক্রীড়া-৪ : এশিয়ান গেমসের জন্য টটেনহ্যাম ছাড়ায় সনের দুঃখ প্রকাশ

163

বাসস ক্রীড়া-৪
ফুটবল-টটেনহ্যাম
এশিয়ান গেমসের জন্য টটেনহ্যাম ছাড়ায় সনের দুঃখ প্রকাশ
লন্ডন, ১ আগস্ট, ২০১৮ (বাসস) : এশিয়ান গেমসে অংশ গ্রহণের লক্ষ্যে মৌসুমের শুরুতে টটেনহ্যাম হটস্পারের হয়ে খেলতে পারবেন না দক্ষিণ কোরিয়ান তারকা সন হেয়াং-মিন। তবে বিষয়টি নিয়ে তার মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।
২৬ বছর বয়সী সন দক্ষিণ কোরিয়ার অনূর্ধ্ব-২৩ দলের তিনজন বেশী বয়সী খেলোয়াড়ের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ একজন সদস্য হিসেবে এশিয়ান গেমসে খেলার সুযোগ পেয়েছেন। আগামী ১৪ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাংয়ে এই গেমস অনুষ্ঠিত হবে। জাতীয় দলের জন্য সনকে ছাড়তে স্পারসদের কোন আপত্তি নেই। ২০১৪ সালে এশিয়ান গেমসে স্বর্ণজয়ী দক্ষিণ কোরিয়া যদি এবারও তা ধরে রাখতে পারে তবে আসন্ন ২১ মাসের সেনাবাহিনীর কঠোর জীবন থেকে নিষ্কৃতি পাবেন সন।
সম্প্রতি সনের সাথে পাঁচ বছরের নতুন চুক্তি করেছে টটেনহ্যাম। আগামী ১১ আগস্ট থেকে নিউক্যাসেলের বিপক্ষে প্রিমিয়ার লিগের মৌসুম শুরু হলেও সন ইন্দোনেশিয়ায় যেতে রাজি হয়েছে। তবে এজন্য তিনি ক্লাবের কাছে দুঃখ প্রকাশ করে বলেছেন, ‘আমি সত্যিই দুঃখ প্রকাশ করছি। কারণ টটেনহ্যাম আমার দল ও সতীর্থদের ছেড়ে যেতে আমার কষ্ট হচ্ছে। তবে আমি দেশের হয়ে খেলতে যাচ্ছি। আর এটা গুরুত্বপূর্ণ। জাতীয় দলের হয়ে কিছু অর্জন করা সবসময়ই বিশেষ কিছু। আমরা সেখানে জিততে যাচ্ছি।’
এশিয়ান গেমসে জিততে পারলে বিশ্বকাপের মানসিক যন্ত্রণা থেকেও বেরিয়ে আসতে পারবেন সন। জার্মানিকে হারিয়েও বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায়ের পরে কান্নায় ভেঙ্গে পড়েছিলেন সন। এ সম্পর্কে তিনি বলেন, এটা সত্যিই হতাশার। জার্মানির বিপক্ষে জয়ের পরেও আমাদের বিদায় নিতে হয়েছে। আমাদের দেশ অবশ্য দারুণ খুশী হয়েছিল। কারণ আমরা বর্তমান চ্যাম্পিয়ন ও ফিফা র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দলটিকে পরাজিত করেছিলাম। কিন্তু আমার কাছে বিশ্বকাপটা ছিল দারুণ হতাশার। কারণ আমি সবসময়ই গ্রুপ পর্বে অনেক বেশী প্রত্যাশা করি। যত বেশীদিন সম্ভব আমি বিশ্বকাপে থাকতে চাই। তারপরেও বিশ্বকাপে আমাদের দারুণ অভিজ্ঞতা হয়েছে। আরো একটি বিশ্বকাপ খেলার জন্য এখন অপেক্ষায় আছি।
সর্বোচ্চ ৬ গোল করে বিশ্বকাপে গোল্ডেন বুট জিতেছেন টটেনহ্যামের স্ট্রাইকার হ্যারি কেন। এ সম্পর্কে সন বলেছেন, হ্যারি কেন বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার। সে কারণেই প্রিমিয়ার লিগও বিশ্বকাপে সে গোল্ডেন বুট জিতেছে। এটা তার প্রাপ্য, কারণ সে সত্যিকার অর্থেই দারুণ পরিশ্রম করে। আমি মনে করি আরো একবার সে গোল্ডেন বুট জিতবে।
বাসস/নীহা/১৪৫৫/-স্বব