সিএমএইচ-এ আইসিইউ’তে চিকিৎসাধীন এটর্নি জেনারেল : কথা বলেছেন পূত্র-কন্যার সঙ্গে

253

ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত এটর্নি জেনারেল মাহবুবে আলমকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। আজ তিনি তার পূত্র-কন্যার সঙ্গে কথা বলেছেন।
এটর্নি জেনারেল মাহবুবে আলমের জামাতা সুপ্রিমকোর্টের এডভোকেট শেখ মো. রিয়াজুল হক বাসস’কে আজ এ কথা জানান তিনি বলেন, শুক্রবার ভোরে তাকে আইসিইউ’তে নেয়া হয়েছে। তিনি আজ সকালে তার পূত্র ও কন্যার সঙ্গে কথা বলেছেন।
এখনো নিবির পরিচর্যায় তার চিকিৎসা চলছে। তিনি শারিরীক দূর্বলতা বোধ করছেন। পরিবারের পক্ষ থেকে এটর্নি জেনারেলের সুস্থতায় দেশবাসীর দোয়া চেয়েছেন তার জামাতা এডভোকেট শেখ রিয়াজুল হক।
ডেপুটি এটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বাসস’’কে জানান, হাসাপাতালে অবস্থানরত এটর্নি জেনারেলের স্বজনদের কাছ থেকে উনার স্বাস্থ্যের খবর নিয়মিত রাখছি। উনাকে এখন নিবিড় পরিচর্যা কেন্দ্রে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।
গত ৩ সেপ্টেম্বর রাতে এটর্নি জেনারেল জ্বর অনুভব করেন। শুক্রবার ৪ সেপ্টেম্বর সকালে করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজেটিভ আসে। একইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি সিএমএইচ-এ ভর্তি হন।
সর্বোচ্চ আদালতের এ জেষ্ঠ্য আইনজীবী ১৯৯৮ সালের ১৫ নভেম্বর থেকে ২০০১ সালের ৪ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের অতিরিক্ত এটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। এডভোকেট মাহবুবে আলম সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ১৯৯৩-৯৪ সালে সম্পাদক ও ২০০৫-২০০৬ সালে সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন। পরে ২০০৯ সালের ১৩ জানুয়ারি বাংলাদেশের এটর্নি জেনারেল হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়ে দায়িত্ব পালন করে আসছেন। তিনি বঙ্গবন্ধু হত্যা মামলা, জেল হত্যা মামলা, মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ তথা যুদ্ধাপরাধ মামলার মতো ঐতিহাসিক মামলাসহ অসংখ্য গুরুত্বপূর্ণ মামলা সাফল্যের সঙ্গে পরিচালনা করেছেন।