বাসস দেশ-৬ : আল্লামা শফির মৃত্যু : ৪ উপজেলায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েন

80

বাসস দেশ-৬
আল্লামা শফি-বিজিবি-মোতায়েন
আল্লামা শফির মৃত্যু : ৪ উপজেলায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েন
চট্টগ্রাম, ১৯ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফির জানাজা ও এর পরবর্তী আইন-শৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু ও নির্বিঘ্ন রাখতে শনিবার সকাল থেকে হাটহাজারীসহ ৪ উপজেলায় বিজিবি টহল শুরু হয়েছে।
জানা যায়, আল্লামা শফির জানাজাকে ঘিরে হাটহাজারী ও কওমী অধ্যুষিত এলাকায় যেকোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব ও পুলিশের পাশাপাশি সাত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। অপর ৩ উপজেলা হচ্ছে, পটিয়া, রাঙ্গুনিয়া ও ফটিকছড়ি।
চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম জানান, পটিয়া, রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে ২ প্লাটুন করে বিজিবি সদস্য রাখা হয়েছে, হাটহাজারীতে রয়েছে ৪ প্লাটুন। ম্যাজিস্ট্রেটদের মধ্যে হাটহাজারীতে শরীফ উল্লাহ, আবদুস সামাদ শিকদার, মামনুন আহমেদ অনীক ও মো. উমর ফারুক এবং রাঙ্গুনিয়ায় মো. ফখরুল ইসলাম, পটিয়ায় ইনামুল হাছান এবং ফটিকছড়িতে গালিব চৌধুরী দায়িত্বে রয়েছেন।
হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসায় বাদে জোহর আল্লামা আহমদ শফির জানাজা শেষে মাদ্রাসা সংলগ্ন কবরস্থানে তাঁকে দাফন করার কথা রয়েছে।
হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বাসস’কে জানান, ‘আজ সারাদিন বিজিবি সদস্যদের টহল অব্যাহত থাকবে। সন্ধ্যায় সার্বিক পরিস্থিতি বিবেচনা করে বিজিবি মোতায়েন রাখা বা প্রত্যাহারের সিদ্ধান্ত হবে।
চট্টগ্রামের সিভিল ও পুলিশ প্রশাসনের শীর্ষ কর্তাব্যক্তিরা সকাল থেকেই হাটহাজারীতে অবস্থান করছেন জানিয়ে তিনি বলেন, ‘আমাদের পর্যবেক্ষণ ও বিভিন্ন সংস্থার তথ্য গুরুত্ব দিয়ে বিবেচনা করা হবে। এসব পর্যালোচনা সাপেক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্তের ভিত্তিতে বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় সময় পর্যন্ত মাঠে রাখা হবে।’
বাসস/জিই/কেএস/কেসি/১৪১৫/-আসাচৌ