বাসস দেশ-২০ : সাভারের সন্ত্রাসী সালাউদ্দিন দুই সহযোগীসহ গ্রেফতার, অস্ত্র ও মাদক উদ্ধার

183

বাসস দেশ-২০
সন্ত্রাসী-গ্রেফতার
সাভারের সন্ত্রাসী সালাউদ্দিন দুই সহযোগীসহ গ্রেফতার, অস্ত্র ও মাদক উদ্ধার
ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০২০ (বাসস) : সাভারের আমিনবাজার ও রাজধানীর গাবতলী এলাকার নদীপথের ত্রাস সন্ত্রাসী গাংচিল বাহিনীর প্রধান সালাউদ্দিনকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তার দুই সহযোগীকেও গ্রেফতার করা হয়েছে।
অভিযানে একটি বিদেশি পিস্তল, গুলি, হেরোইন, ইয়াবা এবং দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।
শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে সাভারের আমিনবাজার এলাকার সালেহপুর থেকে তাদের আটক করে র‌্যাব-৪ এর সদস্যরা। আটককৃত দুই সহযোগীর নাম মো. আকিদুল এবং মো. আসাদ।
র‌্যাব-৪ এর অপারেশন অফিসার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী জানান, গাংচিল বাহিনীটি সাভার, আমিনবাজার, গাবতলী, ভাকুর্তা, কাউন্দিয়া, বেড়িবাঁধ, কেরানীগঞ্জ ও মোহাম্মদপুর এলাকায় চাঁদাবাজি, মাদকের কারবার, ডাকাতি, খুনসহ নানা অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে আসছিল।
গোপন সংবাদের ভিত্তিতে সাভারের আমিনবাজার এলাকায় অভিযান চালিয়ে সালাউদ্দিন ও তার দুই সহযোগীকে আটক করা হয়।
র‌্যাব জানিয়েছে ২০০০ সালে গাংচিল বাহিনীর উত্থানের পর থেকেই তুরাগ ও বুড়িগঙ্গা নদী ও নদী তীরবর্তী এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। এ বাহিনীর প্রধান ছিল আনোয়ার হোসেন ওরফে আনার। তার মৃত্যুর পরে সালাউদ্দিন এ সন্ত্রাসী বাহিনীর নেতৃত্ব দিয়ে আসছিল।
গাংচিল বাহিনীর বিরুদ্ধে ২০০২ সালে সাভার থানার এক এসআইকে হত্যা, ২০০৭ সালে দুই র‌্যাব সদস্যকে হত্যা, দিয়াবাড়ী পুলিশ ফাঁড়ির অস্ত্রলুট এবং আমিনবাজার এলাকায় নৌ-পুলিশ টহল দলের অস্ত্রলুটের সঙ্গে জড়িত থাকাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত অভিযোগে রয়েছে।
বাসস/সবি/এমএমবি/২১০২/আরজি